More
    Homeখবরমেয়াদ বাড়ল প্যান-আধার কার্ড সংযুক্তিকরণের

    মেয়াদ বাড়ল প্যান-আধার কার্ড সংযুক্তিকরণের

    মেয়াদ বাড়ল প্যান-আধার কার্ড সংযুক্তিকরণের। মঙ্গলবার কেন্দ্রের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, আগামী ৩০ জুন ২০২৩ পর্যন্ত সেই মেয়াদ বাড়ানো হল। অর্থাৎ প্যান-আধার কার্ড সংযুক্তিকরণের মেয়াদ আরও তিনমাস বাড়ল।

     

    প্রসঙ্গত,প্যানের সঙ্গে আধার কার্ড লিঙ্ক করার নির্দেশ দেওয়া হয়েছিল আয়কর দফতরের তরফে। এক জন ভারতীয় নাগরিকের অন্যতম এই দুই পরিচয়পত্র সংযুক্ত করার শেষ তারিখ ধার্য করা হয়েছিল ৩১ মার্চ। বলা হয়েছিল, যথাসময়ে সংযুক্তিকরণ না করলে ওই তারিখের পর থেকে প্যান কার্ড বাতিল হয়ে যেতে পারে। ১ এপ্রিল থেকে আধার কার্ডের সঙ্গে লিঙ্ক না থাকা প্যান কার্ড বৈধ থাকবে না বলেও জানিয়েছিল আয়কর দফতর। কিন্তু কেন্দ্রের সেই সিদ্ধান্তকে পুনর্বিবেচনার আর্জি জানিয়ে নানা মহল থেকে চিঠি দেওয়া হয়েছিল।

     

    অনেক সংসদ কেন্দ্রকে দিন বাড়ানোর অনুরোধ করেছিলেন।প্যান-আধার সংযুক্তির মেয়াদবৃদ্ধির ঘোষণা করা হয়েছে।কেননা দেশের বহু সাধারণ মানুষ এমন প্রান্তিক জায়গায় বাস করেন, যেখানে সহজে ইন্টারনেটের সংযোগ পাওয়া দুরূহ। তাই প্রধানমন্ত্রীর যদি অর্থ মন্ত্রকের সংশ্লিষ্ট দফতরকে নির্দেশ দিয়ে ডাকঘর ও উপ-ডাকঘরের মাধ্যমে নিখরচায় প্যান-আধার সংযোগের ব্যবস্থা করেন এবং এই কাজের জন্য মাস ছয়েক সময় বৃদ্ধি করতে পারেন, তবে অনেকেরই ভোগান্তি কমবে।মঙ্গলবার প্যান-আধার সংযুক্তির মেয়াদ শেষের ঠিক তিন আগে কেন্দ্রীয় সরকারের তরফে মেয়াদ বৃদ্ধির ঘোষণা করা হয়েছে।

    IPL আইপিএল শুরুর আগেই ধাক্কা RCB শিবিরে , গোড়ালির চোটের কারণে এই ক্রিকেটারকে পাবে না কোহলিরা।

    প্রসঙ্গত, ১লা এপ্রিল ২০২২ থেকে ৩০ জুন ২০২৩ পর্যন্ত প্যান-আধার সংযুক্ত করানোর জন্য ৫০০ টাকা ফি দিতে হয়েছিল। তারপর সময়সীমা আরও বাড়িয়ে ৩১ মার্চ ২০২৩ করা হয়। ১ জুলাই ২০২২ থেকে ৩১ মার্চ ২০২৩ পর্যন্ত যাঁরা এই সংযুক্তি করাচ্ছেন তাঁদের ১০০০ টাকা ফি দিতে হচ্ছে। এবার এই মেয়াদও বাড়ানো হয়েছে। এবার তা বাড়িয়ে ৩০ জুন অবধি করা হল। সোমবারই এই ঘোষণা করেছে সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্সেস। করদাতাদের আরও কিছুটা সময় দিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে তারা। মেয়াদ বাড়ল

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments