More
    Homeকলকাতামেরামতির কাজ শুরু KMDA-এর, আজ থেকে ৪দিন বন্ধ উল্টোডাঙা উড়ালপুল

    মেরামতির কাজ শুরু KMDA-এর, আজ থেকে ৪দিন বন্ধ উল্টোডাঙা উড়ালপুল

    শহরের উড়ালপুলগুলির নিয়মিত স্বাস্থ্যপরীক্ষার সিদ্ধান্ত। উল্টোডাঙা উড়ালপুলের মেরামতি দিয়েই শুরু হল মহানগরের উড়ালপুলগুলির রক্ষণাবেক্ষণের কাজ। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বন্ধ করে দেওয়া হয়েছে ব্রিজের কলকাতামুখী লেন। সোমবার ভোর ৬টা পর্যন্ত বন্ধ থাকবে এই রাস্তা। সমস্ত গাড়ি ঘুরিয়ে দিচ্ছে ট্রাফিক পুলিশ।

    শহরের অন্যতম ব্যস্ত উড়ালপুল উল্টোডাঙা। তাই অফিস টাইমের মতো দিনের ব্যস্ত সময়ে আরও বেড়েছে গাড়ির চাপ। ট্রাফিক পুলিশ সূত্রে খবর, এয়ারপোর্টগামী গাড়ি সমস্ত ঘুরিয়ে দেওয়া হচ্ছে হাডকো মোড় দিয়ে। অন্যদিকে, উড়ালপুলের নীচ দিয়ে চলছে বাইপাসমুখী গাড়ি। ব্রিজের স্বাস্থ্যরক্ষায় এই সিদ্ধান্ত। পোস্তা এবং মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনার পর থেকেই শহরের উড়ালপুলগুলির নিয়মিত স্বাস্থ্যপরীক্ষার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে উল্টোডাঙা উড়ালপুলেও ঘটে বড়সড় দুর্ঘটনা। এয়ারপোর্টের দিকের একটি রাস্তা ধসে পড়ে ছিল ২০১৩ সালে। ভোরবেল হওয়ায় এড়ানো গিয়েছিল আরও বড় দুর্ঘটনা। বছর দুয়েক আগেও ফাটল নজরে আসে এই ব্রিজে।

    অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পরই তৎপর পুলিশ। চিংড়িঘাটায় তৎপরতা ট্রাফিক পুলিশ। পথচারীদের সতর্ক করতে চলছে মাইকিং। সিগন্যাল খোলা থাকাকালীন গার্ডরেল দিয়ে আটকানো পারাপারের রাস্তা। সাইকেল আরোহী, বাইক আরোহীদের দিকে কড়া নজর পুলিশের। দুর্ঘটনা রুখতে জোরকদমে চলছে সচেতনতার প্রচার।

    একের পর এক দুর্ঘটনার জেরে মধ্যমগ্রামের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভর্ৎসনার মুখে পড়ে কলকাতা পুলিশ ও বিধাননগর কমিশনারেট। চিংড়িঘাটা কার? এই নিয়ে একে অপরের কোর্টে দীর্ঘদিন ধরেই বল ঠেলাঠেলি দুই এলাকার পুলিশের মধ্যে। এই ইস্যুতে চরম ধমক মমতার। মুখ্যমন্ত্রীর কড়া বার্তার পরই চিংড়িঘাটায় পরিদর্শনে যান বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকার, রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য সহ একাধিক আধিকারিক।

    বিধাননগরের পুলিশ কমিশনার Supratim Sarkar-কে মুখ্য়মন্ত্রী প্রশ্ন করেন, ‘চিংড়িঘাটায় কেন রোজ এত দুর্ঘটনা ঘটছে? কলকাতা পুলিশ বলে ওটা আমার নয়। বিধাননগর বলে ওইটুকু আমার, ওইটুকু কলকাতা পুলিশের। তোমাদের নিজেদের ইগোর লড়াইয়ের জন্য সাধারণ মানুষ কেন ভুগবে? শীঘ্র এই সমস্যা মেটাও।’ মুখ্যমন্ত্রীর কড়া হুঁশিয়ারি, আর একটা অ্যাক্সিডেন্টও যেন না হয়। মানুষের জীবন অনেক দামি। তারপরই বিশেষ তৎপরতা চিংড়িঘাটায়।

     

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments