More
    Homeআন্তর্জাতিকযুদ্ধ বন্ধ করার দাবি জানিয়েছেন বাংলাদেশে বাস করা ইউক্রেনের নাগরিকরা।

    যুদ্ধ বন্ধ করার দাবি জানিয়েছেন বাংলাদেশে বাস করা ইউক্রেনের নাগরিকরা।

    ঢাকা থেকে হাবিবুর রহমানের রিপোর্ট:- যুদ্ধ বন্ধ করার দাবি জানিয়েছেন বাংলাদেশে বাস করা ইউক্রেনের নাগরিকরা। তারা বলছেন, যুদ্ধ পরিস্থিতির কারণে ইউক্রেনে ফিরতে পারছেন না। ইউক্রেনে থাকা পরিবারের সদস্যরা বিপদে আছেন। কাউকে কাউকে লুকিয়ে থাকতে হচ্ছে। বাংলাদেশে জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘নো টু ওয়ার, পিস ইন ইউক্রেন’ শীর্ষক ব্যানারে আয়োজিত এক মানববন্ধন থেকে এই দাবি জানিয়েছেন ইউক্রেনের নাগরিকরা। ইউক্রেনের নাগরিক আকসানা লাপিকবার বলেন, বৈবাহিক সূত্রে গত ২০ বছর ধরে ঢাকাতে বাস করছেন। ইউক্রেনে তার মা, ছোট বোন ও ছোট বোনের সন্তান থাকে।

    এখন তার মা ও বোনের সঙ্গে নিয়মিত ফোনে কথা বলছেন। তারা অনেক কষ্টের মধ্যে আছেন। তার মায়ের বয়স ৭২ বছর। তিনি বাসা থেকে বের হতে ভয় পান। কেনাকাটা করতে যেতে পারেন না। খাদ্য সামগ্রী কমছে, অভাব আছে। তিনি আরো বলেন, ইউক্রেনে যা হচ্ছে, কোনো সুস্থ মানুষ এটা মেনে নিতে পারবে না। তারা ইউক্রেনিয়ান নাগরিক, তারা যুদ্ধ চান না, শান্তি চান। তারা ইউক্রেনের নাগরিকের জন্য নিরাপত্তা চান। যেকোনো সমস্যার সমাধান করা যায় যুদ্ধ ছাড়াই।

    যুদ্ধ বন্ধ করার দাবি জানিয়েছেন বাংলাদেশে বাস করা ইউক্রেনের নাগরিকরা।

    MORE NEWS – মোল্লা চ্যারিটেবল ফাউন্ডেশন অরাজনৈতিক সংগঠন ও ডা: আ: খালেদের উদ্যোগে দুঃস্থ মেধাবী ছাত্র ছাত্রীদের স্কুল বই খাতা স্কুলশিক্ষা সামগ্রী বিতরণ।

    Today Kolkata :- সমাজ গড়ার কারিগর হলেন ছাত্র সমাজ। আদর্শ শিক্ষকের হাত ধরেই তৈরি হয় আদর্শ ছাত্র -ছাত্রী। আমাদের মনের সব সংশয়, সন্দেহ, অন্ধকার দূর করেন এবং নতুন পথের দিশা দেখাবেন ছাত্র সমাজ ।  তাঁরা নিজেদের জীবনকে উৎসর্গ করে ভবিষ্যতের নাগরিকদের মনকে গঠন করবেন। তাই এই করোনা আবহে পিছিয়ে পড়া ছাত্র ছাত্রীদের জন্য প্রতি বছরের ন্যায় এবছরও মোল্লা চ্যারিটেবল ফাউন্ডেশন এর উদ্যোগে চাঁদা মোল্লা পাড়া হাজী সফিউল্লার বাড়িতে এই মহৎ কর্মসূচি হয়। এই কর্মসূচির একজন অন্যতম কর্মী আলমগীর মোল্লা তিনি বলেন অর্থনীতির দিক থেকে সমাজে পিছিয়ে পড়া ছাত্র সমাজ এর মুখে হাসি ফুটিয়ে তুলতে এগিয়ে এলেন এই কর্মসূচির প্রধান উদ্যোক্তা ডা: আব্দুল খালেদ মোল্লা।

    পিছিয়ে পড়া অসহায় ছাত্র ছাত্রীদের আনন্দ ভাগ করে নেওয়ার উদ্দেশ্যে প্রায় ৭০ জন গরীর ও দুস্থ মেধাবী ছাত্র ছাত্রীদের হাতে বই খাতা সহ অন্যান্য স্কুল শিক্ষার জিনিস পত্র তুলে দেওয়া হয় তাদের হাতে। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments