More
    Homeপশ্চিমবঙ্গরাজ্যবাসীর জন্য সুখবর! আজ থেকেই শীতের আমেজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

    রাজ্যবাসীর জন্য সুখবর! আজ থেকেই শীতের আমেজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

    রাজ্যবাসীর জন্য সুখবর, আজ অর্থাত্‍ শুক্রবার থেকেই শীতের আমেজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। রাতের দিকে তাপমাত্রা কমবে দুই থেকে তিন ডিগ্রি। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার সকালেই কুয়াশায় মুড়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। কমেছে দৃশ্যমানতা।

    রাজ্যবাসীর জন্য সুখবর! আজ থেকেই শীতের আমেজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে

    Read More-আজ সকাল ১০টায় জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

    আলিপুর আবহাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গে বৃষ্টি হলেও আপাতত দক্ষিণবঙ্গে আকাশ পরিষ্কারই থাকবে। দিনের বেলায় রোদ উঠবে। রাতের দিকে কমবে তাপমাত্রা। প্রবল বর্ষণে যখন বিপর্যস্ত উত্তরবঙ্গের জেলাগুলো তখনই হালকা শীত অনুভূত হবে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, বিহারে থাকা নিম্নচাপ শক্তি হারিয়ে ঘূর্ণাবর্তে পরিণত হয়েছে। যে কারণে উত্তরবঙ্গেও বৃষ্টি কমেছে। জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার, দার্জিলিং ও কালিম্পংয়ে বৃহস্পতিবার ভারী বৃষ্টি তেমন একটা হয়নি। শুক্রবারও একইরকম থাকবে আবহাওয়া।

    এদিকে নিম্নচাপ সরে যাওয়ায় সমুদ্র থেকে যে পুবালি হাওয়া ঢুকছিল দক্ষিণবঙ্গে তা বন্ধ হয়েছে। বদলে আজ থেকে উত্তর-পশ্চিম দিক থেকে হাওয়া ঢুকবে। তাতেই ঠান্ডা মালুম হবে কিছুটা। বৃহস্পতিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস। সেই তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি কমতে পারে আজ। অর্থাত্‍ রাতের দিকে তাপমাত্রা ২১-২২ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। জেলার দিকে তা আরেকটু কমতে পারে। তবে দিনের বেলায় সেভাবে ঠান্ডা অনুভূত হবে না। তা বোঝা যাবে রাতের দিকেই। এটাকে এখনই অবশ্য শীত বলতে রাজি নয় আবহাওয়া দপ্তর। জাঁকিয়ে ঠান্ডা এবারও ডিসেম্বর মাসেই পড়বে বলেই জানানো হয়েছে। শুক্রবার থেকে প্রাক শীত পর্ব শুরু হয়ে যাবে রাজ্যে।

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments