More
    Homeরাজনৈতিকরাজ্যের কোষাগারে স্বস্তি , ‘জিএসটি ক্ষতিপূরণ’ বাবদ ৮১৪ কোটি টাকা রাজ্যকে দিল...

    রাজ্যের কোষাগারে স্বস্তি , ‘জিএসটি ক্ষতিপূরণ’ বাবদ ৮১৪ কোটি টাকা রাজ্যকে দিল কেন্দ্রীয় সরকার।

    Today Kolkata:- রাজ্যের কোষাগারে স্বস্তি, ‘জিএসটি ক্ষতিপূরণ’ বাবদ ৮১৪ কোটি টাকা রাজ্যকে দিল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় অর্থমন্ত্রক বৃহস্পতিবার রাজ্যগুলিকে জিএসটি বাবদ বকেয়া টাকা রাজ্যগুলিকে দিয়েছে। মূলত, চলতি বছরের এপ্রিল থেকে জুন পর্যন্ত জিএসটি বাবদ বকেয়া টাকা দেওয়া হয়েছে। সেই খাতেই ৮১৪ কোটি টাকা রাজ্যকে দেওয়া হয়েছে বলে নবান্ন জানিয়েছে। এই নিয়ে গত কয়েক দিনে কেন্দ্রের কাছে তৃতীয়বার বকেয়া পেল রাজ্য।

    গতকালই প্রধানমন্ত্রী আবাস যোজনায় বাড়ি তৈরির জন্য ৮২০০ কোটি টাকা রাজ্যকে দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্র। গত সপ্তাহেই কেন্দ্র প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা প্রকল্প বাবদ ৫৮৪ কোটি টাকা দেওয়া হয়েছে।  বাংলার জন্য টাকা বরাদ্দ করা হলেও ১০০ দিনের প্রাপ্য এখনও অধরাই। তা নিয়ে নতুন করে ক্ষোভ তৈরি হয়েছে। রাজ্যের অভিযোগ, একাধিকবার আবেদন জানিয়েও কোনও সুরাহা হয়নি।একুশ-বাইশ অর্থবর্ষে ১০০ দিনের কাজের জন্য ৬৭৫০ কোটি টাকা কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্য। সেই বকেয়া পাওনা আদায়ে মুখ্যমন্ত্রী বেশ কিছুদিন ধরেই সচেষ্ট।

    সংবিধান দিবস উপলক্ষে শুক্রবার বিধানসভায় বক্তব‌্য রাখেন মুখ‌্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, ‘‘গঙ্গা-পদ্মার ভাঙনের টাকা দিচ্ছে না কেন্দ্র। কতদিন ধরে ঘাটাল মাস্টারপ্ল‌্যান পড়ে আছে! অল পলিটিক‌্যাল পার্টির প্রতিনিধিদের নিয়ে দিল্লিতে প্রতিনিধি দল যাক। স্পিকারকে এমন প্রস্তাব দিচ্ছি।’’ এই প্রতিনিধিদল দিল্লিতে সব মন্ত্রীদের কাছে বাংলার হয়ে দরবার করবে। প্রধানমন্ত্রীর কাছে যাবে বলেও মুখ‌্যমন্ত্রী জানান।

    রাজ্যের কোষাগারে স্বস্তি , ‘জিএসটি ক্ষতিপূরণ’ বাবদ ৮১৪ কোটি টাকা রাজ্যকে দিল কেন্দ্রীয় সরকার।

    প্রয়াত অভিনেতা বিক্রম গোখলে , পুণের হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন ৭৭ বছরের অভিনেতা

    নীল ও কালো কালির বিভ্রান্তিতে কয়লা পাচার মামলার চার্জশিটের কপি, ফৌজদারি মামলার পথে অভিষেক।

    MORE NEWS – শুভেন্দুর বাড়িতে চায়ের আমন্ত্রণ পেলেন অভিষেক! শান্তিকুঞ্জে ‘চায়ে পে চর্চা’?

    কাঁথির শান্তিকুঞ্জে চায়ের আমন্ত্রণ পেলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক খোদ অভিষেক বন্দ্যোপাধ্যায়! তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সাংসদ দিব্যেন্দু অধিকারী। তিনি খাতায় কলমে তৃণমূল সাংসদ বটে। কিন্তু তাঁর সঙ্গে তৃণমূলের কোনও যোগাযোগ নেই। বরং দিব্যেন্দুর সঙ্গে বিজেপির যোগাযোগই বেশি। উল্লেখ্য, শুক্রবারই বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যারের সৌজন্যের ডাকে সাড়া দিয়ে সাক্ষাৎ করে এসেছেন শুভেন্দু অধিকারী। এই ‘সৌজন্য সাক্ষাৎ’ নিয়ে রাজ্য রাজনীতিতে ইতিমধ্যেই চর্চা তুঙ্গে। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments