More
    Homeরাজ্যরাজ্যে তিন বিমানবন্দর চালু নিয়ে ফের তৎপরতা, আগামী সপ্তাহেই পরিদর্শনে আধিকারিকরা...

    রাজ্যে তিন বিমানবন্দর চালু নিয়ে ফের তৎপরতা, আগামী সপ্তাহেই পরিদর্শনে আধিকারিকরা…

    কোচবিহার, মালদহ ও বালুরঘাট। এবার উত্তরের এই তিন বিমানবন্দরকে চালু করার ব্যাপারে তৎপরতা শুরু করল রাজ্য় প্রশাসন। নবান্ন সূত্রে খবর, আগামী সপ্তাহেই রাজ্যের এই তিন বিমানবন্দরের বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখবে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার আধিকারিকরা। বিমানবন্দরগুলিকে চালু করতে গেলে কী ধরনের পরিকাঠামোর প্রয়োজন, মূলত কোথায় অন্তরায় রয়েছে সেটাই সরেজমিনে খতিয়ে দেখবেন এয়ারপোর্ট অথিরিটির প্রতিনিধিরা। এদিক মালদহের প্রশানিক বৈঠক থেকে সম্প্রতি মুখ্যমন্ত্রী এই বিমানবন্দরগুলির পরিস্থিতি সম্পর্কে জানতে চান। কেন এগুলি চালু করা যাচ্ছে না সেব্যাপারে খতিয়ে দেখে দ্রুত এগুলি চালু করার ব্যাপারে তিনি নির্দেশ দেন। এরপরই নড়েচড়ে বসেছে প্রশাসন।

    এদিকে রাজ আমলে কোচবিহারে বিমানবন্দর চালু ছিল। পরবর্তী সময় বার বার চালু হয়েও দিন কয়েকের মধ্যেই তা ফের বন্ধ হয়ে যায়। তবে এবার ফের সেই ঐতিহ্যশালী বিমানবন্দরকে চালুর ব্যাপারে তোড়জোড় শুরু হয়েছে। অন্যদিকে বালুরঘাটে রানওয়ের কাজ অনেকটাই হয়েছে। মালদহ এয়ারপোর্টের রানওয়ে সম্প্রসারণের জন্য জমি অধিগ্রহণের কাজও হয়েছে। সব মিলিয়ে উত্তরবঙ্গের এই তিন এয়ারপোর্ট চালু হলে শুধু উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের মধ্যেই নয়, উত্তর পূর্ব ভারতের সঙ্গে যোগাযোগ আরও নিবিড় হতে পারে।

     

    নবান্ন সূত্রে খবর, সোমবার মালদহ এয়ারপোর্ট, মঙ্গলবার বালুরঘাট এয়ারপোর্ট ও বুধবার কোচবিহার এয়ারপোর্ট পরিদর্শন করতে পারেন এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ারা প্রতিনিধিরা। তবে বাস্তবে কবে থেকে এই বিমানবন্দর চালু হবে তা নিয়ে ধোঁয়াশা থেকেই গিয়েছে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments