More
    Homeপশ্চিমবঙ্গরাজ্য পুলিশই কলকাতা পুরসভার নির্বাচন করাতে পুরোপুরি সমর্থ, রিপোর্ট জমা কমিশনে

    রাজ্য পুলিশই কলকাতা পুরসভার নির্বাচন করাতে পুরোপুরি সমর্থ, রিপোর্ট জমা কমিশনে

    বিজেপি নেতারা রাজ্য নির্বাচন কমিশনে গিয়ে জানিয়েছিলেন, কেন্দ্রীয় বাহিনী দিয়ে কলকাতা পুরসভা নির্বাচন করা হোক। এই দাবি স্মারকলিপি মারফৎ করা হয়েছিল। এবার পশ্চিমবঙ্গের পুলিশ–প্রশাসন রাজ্য নির্বাচন কমিশনকে বার্তা দিল, রাজ্য পুলিশই কলকাতা পুরসভার নির্বাচন করাতে পুরোপুরি সমর্থ। এমনকী বিষয়টি নিয়ে খসড়া রিপোর্ট জমা করা হয়েছে রাজ্য নির্বাচন কমিশনে। সুতরাং বিজেপির দাবি মান্যতা পাচ্ছে না। এই নির্বাচনে আধাসেনা ব্যবহারের সুযোগ হয়তো থাকছে না।

    রাজ্য পুলিশই কলকাতা পুরসভার নির্বাচন করাতে পুরোপুরি সমর্থ, রিপোর্ট জমা কমিশনে

    Read more-ধেয়ে আসছে ঘূর্ণিঝড় জাওয়াদ, ৪৯ টি দূরপাল্লার ট্রেন বাতিল করল দক্ষিণ-পূর্ব রেল, দেখে নিন সম্পূর্ণ তালিকা –

    আগামী ১৯ ডিসেম্বর কলকাতা পুরসভার নির্বাচন। সুতরাং হাতে বেশি সময় নেই। তাই নিরাপত্তার বিষয়টি জানতে চাওয়া হয়েছিল। কলকাতা পুরসভা নির্বাচনে কত পুলিশ ব্যবহার করা যাবে, তাদের বিন্যাস কী হবে—জানতে চাওয়া হয়েছিল। রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস জানিয়েছিলেন, নিরাপত্তা নিয়ে পুলিশ কর্তৃপক্ষের পরিকল্পনা হাতে এলে তা খতিয়ে দেখা হবে।

    Read more-মুম্বইয়ে জাতীয় সংগীতের ‘অবমাননা’, মমতার বিরুদ্ধে মামলা দায়ের

    রাজ্য নির্বাচন কমিশনের প্রশ্নাবলী পাওয়ার পর রাজ্যে ডিজি’‌র পক্ষ থেকে খসড়া রিপোর্ট জমা দেওয়া হয়েছে। সেখানে কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে নিরাপত্তা দিতে পুলিশ সমর্থ বলে জানিয়ে দেওয়া হয়েছে। ফলে কেন্দ্রীয় বাহিনীর দাবি আপাতত বিশ বাঁও জলে বলে মনে করা হচ্ছে। কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে নির্বাচনের নিরাপত্তা দিতে রাজ্য পুলিশই যথেষ্ট বলে আশ্বস্ত করায় নিশ্চিন্ত হয়েছে রাজ্য নির্বাচন কমিশন।

    উল্লেখ্য, ইতিমধ্যেই ওয়ার্ডভিত্তিক ভোটার তালিকা প্রকাশ করেছে রাজ্য নির্বাচন কমিশন। সেখানে দেখা যাচ্ছে, কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৪০ লক্ষ ৪৮ হাজার ৩৫২। পুরুষ ভোটার ২১ লক্ষ ১৭ হাজার ৮৩৮ জন এবং মহিলা ভোটার ১৯ লক্ষ ৩০ হজার ৪৪১ জন। এছাড়া অন্যান্য শ্রেণির ভোটার ৭৩ জন। তাই রাজ্য পুলিশের পুরো টিম নামিয়ে দিলে নিরাপত্তা সুনিশ্চিত করা যাবে।

    RELATED ARTICLES

    1 COMMENT

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments