More
    Homeখবররাহুল গান্ধীর কারাদণ্ডর প্রতিবাদে দেশজুড়ে আন্দোলনে নামছে কংগ্রেস, দরবার রাষ্ট্রপতির কাছে

    রাহুল গান্ধীর কারাদণ্ডর প্রতিবাদে দেশজুড়ে আন্দোলনে নামছে কংগ্রেস, দরবার রাষ্ট্রপতির কাছে

    রাহুল গান্ধীর কারাদণ্ডর প্রতিবাদে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছেও নালিশ জানাবে কংগ্রেস। অন্যদিকে রাহুল গান্ধীর গ্রেফতারির দাবিতে আজ দেশ জুড়ে প্রতিবাদ দেখাবে বিজেপি। গতকাল সুরাত আদালত কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে ২ বছরের কারাদণ্ডের সাজা শুনিয়েছে সুরাত আদালত। মোদী টাইটেল নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে রাহুল গান্ধীর বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছিল।

    World Trade Centre কলকাতার নব দিগন্তে ৩৫ লক্ষ বর্গফুট জুড়ে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের শাখা, বিনিয়োগের পরিমাণ ১৫০০ কোটি টাকা।

    সেই মামলাতেই তাঁকে দোষী সাব্যস্ত করে এব ২ বছরের কারাদণ্ড দেয় আদালত। যদিও সঙ্গে সঙ্গে সেই মামলায় জামিন মঞ্জুর করেছে। তবে ৩০ দিনের মধ্যে তাঁকে উচ্চতর আদালতে আবেদন জানাতে হবে। গতকাল রাহুল গান্ধীকে ২ বছরের কারাদণ্ডের সাজা শোনানোর ঘটনায় কংগ্রস তীব্র প্রতিবাদ জানিয়েছে। পুরোটাই রাজনৈতিক চক্রান্ত করে বিজেপি এটা করেছে বলে অভিযোেগ করেছেন তাঁরা। তারই প্রদিবাদে দেশজুড়ে আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।

     

    আজ এই নিয়ে সব বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠকে বসতে চলেছে কংগ্রেস হাইকমান্ড। দেশ জুড়ে আজ থেকেই প্রতিবাদ আন্দোলনে সুর চড়াবে কংগ্রেস। জেলায় জেলায় শহরে শহরে হবে প্রতিবাদ আন্দোলন এমনই হুঁশিয়ারি দিয়েছে কংগ্রেস। কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করে ২ বছরের কারাদণ্ড দেওয়ার ঘটনার প্রতিবাদ জানিয়ে আজই রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে আবেদন জানাতে চলেছে কংগ্রেস। বিজেপি রাজনৈতিক প্রতিহিংসা মেটাতেই কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে এই পদক্ষেপ করেছে বলে অভিযোগ করে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর কাছে আবেদন জানাতে চলেছে।

     

    এই প্রতিহিংসার রাজনীতি বন্ধ করতে হবে বলে অভিযোগ জানাতে চলেছে কংগ্রেস। বাজেট অধিবেশনে রাহুল গান্ধীর বিরুদ্ধে দেশদ্রোহিতার অভিযোগ তুলে সরব হয়েছ বিজেপি। রাজনৈতিক মহলের মতে বিরোধী ঐক্য ভাঙতেই রাহুল গান্ধীকে কোনঠাসা করতে চাইছে বিজেপি। যেভাবেই হোক রাহুল গান্ধীকে কোনঠাসা করে বিরোধীদের মেরুদণ্ড ভাঙতে চাইছে গেরুয়া শিবির। কারাদণ্ডর

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments