More
    Homeজাতীয়লখিমপুর কাণ্ডের 'তদন্ত এগোচ্ছে না', ফের সুপ্রিম কোর্টের তীব্র ভর্ত্‍সনার মুখে যোগী...

    লখিমপুর কাণ্ডের ‘তদন্ত এগোচ্ছে না’, ফের সুপ্রিম কোর্টের তীব্র ভর্ত্‍সনার মুখে যোগী সরকার

    লখিমপুর কাণ্ডে (Lakhimpur Kheri) উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট সুপ্রিম কোর্ট। এবার অবসরপ্রাপ্ত দুই বিচারপতির তত্ত্বাবধানে তদন্ত সম্পন্ন করার প্রস্তাব দিলেন শীর্ষ আদালতের প্রধান বিচারপতি এনভি রামানা। এমনকী, তদন্তের তদারকির জন্য পাঞ্জাব ও হরিয়ানার অবসরপ্রাপ্ত দুই বিচারপতির নামও প্রস্তাব করেছেন তিনি।সোমবার শুনানি চলাকালীন ফের একবার সুপ্রিম কোর্টের তীব্র ভর্ত্‍সনার মুখে পড়ল যোগী সরকার।

    লখিমপুর কাণ্ডের ‘তদন্ত এগোচ্ছে না’, ফের সুপ্রিম কোর্টের তীব্র ভর্ত্‍সনার মুখে যোগী সরকার

    Read more-মাদক মামলায় NCB অফিসে হাজিরা এড়ালেন শাহরুখ পুত্র-আরিয়ান খান

    এদিন শুনানি চলাকালীন শীর্ষ আদালতের (Supreme Court) প্রধান বিচারপতি এনভি রামানা (N V Ramana) বলেন, ‘অতিমাত্রায় রাজনৈতিক হস্তক্ষেপ চাই না। হাই কোর্টের একজন অবসরপ্রাপ্ত বিচারপতি তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর রাখুন।’ লখিমপুর কাণ্ডের তদন্তের গতি নিয়ে অসন্তুষ্ট বিচারপতি। এ প্রসঙ্গে প্রধান বিচারপতি বলেন, ‘আমরা যেমন ভেবেছিলাম সেভাবে তদন্ত এগোচ্ছে না।’

    Read more-উত্তুরে হাওয়ায় ভর করে আরও নামল পারদ, কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে শীতের আমেজ

    যোগী সরকারকে ভর্ত্‍সনা করে বিচারপতি এনভি রামানা বলেন, ‘আরও কয়েকজন সাক্ষীকে জেরা করা ছাড়া স্ট্যাটাস রিপোর্টে আর কিছুই নেই। আমরা ১০ দিন সময় দিয়েছিলাম। এর মধ্যে ল্যাবের রিপোর্টও আসেনি। আশানুরূপভাবে তদন্তের গতি এগোয়নি।’ যোগী সরকারের বিরুদ্ধে তোপ দেগে আদালতের পর্যবেক্ষণ, দোষীকে বাঁচাতে একাধিক এফআইআর মিশিয়ে দেওয়া হচ্ছে। সঠিকপথে তদন্ত এগোনোর জন্য সুপ্রিম কোর্টের পরামর্শ, পাঞ্জাব হরিয়ানা হাই কোর্টের অবসরপ্রাপ্ত দুই বিচারপতি রাকেশকুমার জৈন এবং বিচারপতি রণজিত্‍ সিং তদন্তের দিকে নজর রাখতে পারেন।

     

    RELATED ARTICLES

    2 COMMENTS

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments