More
    Homeখবরশান্তিনিকেতন ঘুরে দেখলেন অনুপম খের

    শান্তিনিকেতন ঘুরে দেখলেন অনুপম খের

    Today Kolkata:- শান্তিনিকেতন ঘুরে দেখলেন অনুপম খের। এদিন বিকেলে বিশ্বভারতীর লিপিকা প্রেক্ষাগৃহে শুরু হয় ৫৭ তম লেকচার সিরিজ ৷ এই অনুষ্ঠানেই বক্তা হিসাবে আমন্ত্রিত ছিলেন অভিনেতা অনুপম খের ৷ অনুষ্ঠান শুরু হওয়ার আগেই বিশ্বভারতী পৌঁছে যান তিনি ৷

     

    ঘুরে দেখেন কবিগুরুর স্মৃতিধন্য শিক্ষাপ্রতিষ্ঠানের নানা অংশ ৷ এরই মধ্যে সাংবাদিকদের মুখোমুখি হন অনুপম ৷ তাঁকে প্রশ্ন করা হয়, প্রথমবার শান্তিনিকেতনে এসে কেমন লাগছে ? জবাবে অনুপম বলেন, “মন্দিরে এসে যেমন লাগে, তেমনই লাগছে ৷ এই জায়গা তো মন্দিরের থেকে কম কিছু নয় ৷ গুরুদেবের লাইব্রেরি দেখলাম, ওঁর শয়ন কক্ষ দেখলাম ৷

     

    ওঁর পিয়ানো, দোলনা, পুরনো বইয়ের বিপুল সংগ্রহ দেখলাম ৷ ওই লাইব্রেরিটা আমার সবথেকে বেশি ভালো লেগেছে ৷ কত বই ওখানে ! যখন কোনও মানুষ উন্নতি করে, তখন তাঁর এখানে আসা উচিত ৷ তাতে পা মাটিতে থাকে ৷ এই জায়গা দেশের গর্ব ৷ বিদেশেও সমান সম্মানিত ৷ ওঁর সঙ্গে কত বিখ্যাত মানুষের ছবি দেখলাম !”দেশের জন্য বিরাট সম্মান, ভারতের দুই অস্কার বিজয়ী টিমকে প্রণাম জানালেন অনুপম।ভারতের দুই অস্কার বিজয়ী টিমকে প্রণাম জানালেন অভিনেতা অনুপম খের ।

    আরও পড়ুন – দেব-বনি-সোহম থেকে মিমি-প্রিয়াঙ্কা-সায়নী! প্রমাণ মিলছে শান্তনুর ঘনিষ্ঠ যোগাযোগের সপক্ষে

    শান্তিনিকেতনে এসে তিনি বলেন, নাতু নাতু ও দ্য এলিফ্যান্ট হুইস্পারার্সের অস্কার অনুপ্রেরণা জোগাবে চিত্র নির্মাতাদের ৷ অনুপম খের বলেন, ভারতের অস্কার জয়ে তিনি দারুণ খুশি ৷ এটা ভারতীয়দের জন্য খুবই খুশির খবর ৷ এটা নতুন চিত্র নির্মাতাদের জন্য খুবই প্রেরণার ৷ বাংলা থেকে অনেক প্রতিভাধর চিত্র নির্মাতা রয়েছেন ৷ সারা দেশেই এমন অনেক চিত্র নির্মাতা আছেন ৷ এ বার তাঁদেরও মনে হবে যে আমরা কিছু করলেও এই অস্কারের মঞ্চে যাওয়ার সুযোগ আসতে পারে ৷ এত বড় সম্মান আসতে পারে ৷

     

    “অস্কার জয়ের জন্য আরআরআর ও দ্য এলিফ্যান্ট হুইস্পারার্সের পুরো টিমকে অভিনন্দন জানিয়েছেন কাশ্মীর ফাইলসের অভিনেতা ৷ এসএস রাজামৌলী, জুনিয়র এনটিআর ও রাম চরণ ছাড়াও গুণিত মোঙ্গা ও কার্তিক গঞ্জালভেসকে অভিনন্দন জানিয়েছেন তিনি ৷ অভিনেতা বলেন, “তাঁদের প্রণাম জানাতে চাই ৷ তাঁরা দেশের জন্য বিরাট বড় সম্মান এনে দিয়েছেন ৷”নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িয়েছে বাংলায় সিনেমা জগতের নাম।

     

    দুর্নীতির তদন্তে ডাক পড়ছে একের পর টলিউড অভিনেতা-অভিনেত্রীর। এমন পরিস্থিতিতে টলিউড-দুর্নীতি যোগ নিয়ে মুখ খুললেন অনুপর খের। সোমবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের এক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন তিনি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে অনুপম খের বলেন, “এক-দুজনকে দিয়ে সবাইকে বিচার করা উচিত নয়।”

     

    বিশ্ববিদ্যালয়ে ঢুকে রবি ঠাকুরের শয়নকক্ষ, কাজের জায়গা পরিদর্শন করেন তিনি। এরপর লিপিকা গৃহে বক্তব্য রাখতে ঢোকেন অনুপম খের। তার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন তিনি। তাঁদের প্রশ্নের জবাবেই বাংলায় ভোট পরবর্তী হিংসা, বিস্ফোরণ ও টলিউডের দুর্নীতি যোগ নিয়ে মুখ খোলেন অনুপম।

     

    বলিউডি অভিনেতার কথায়, “ভাল আপেলের সঙ্গে দু-একটা খারাপ আপেল থাকতেই পারে। তার মানে সব আপেল খারাপ হবে, সেটা নয়। এখানে বহু গুনী মানুষ রয়েছেন। আমার বহু বন্ধু পরিচালক-প্রযোজক রয়েছে। যারা খুব ভাল কাজ করছেন। তাই দু-একজনের সঙ্গে গোটা ইন্ডাস্ট্রির বদনাম করা উচিত না।” এদিকে বাংলায় লাগাতার বোমা বিস্ফোরণের ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন তিনি। এধরনের ঘটনার বিরুদ্ধে সরব হওয়ার ডাক দিয়েছেন বলিউড অভিনেতা।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments