More
    Homeখবরশুক্রবার থেকেই ঝড় বৃষ্টির পূর্বাভাস

    শুক্রবার থেকেই ঝড় বৃষ্টির পূর্বাভাস

    শুক্রবার থেকেই ঝড় বৃষ্টির পূর্বাভাস

     

    সকাল থেকেই আকাশের মুখ ভার। ক্রমশ তৈরি হচ্ছে বৃষ্টির আশঙ্কা। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী শুক্রবার থেকেই পরিস্থিতি বদল হতে শুরু করবে। বৃষ্টি হওয়ায় সম্ভাবনা প্রবল। বৃহস্পতিবার থেকেই কলকাতা সহ রাজ্যের মুখ ভার। একধাক্কায় অনেকটাই বাড়ল তাপমাত্রা যার ফলে একটা গুমোট গরমের পরিস্থিতি তৈরি হয়েছে। নতুন করে বৃষ্টির পূর্বাভাসে স্পষ্ট মাটি হতে চলেছে সরস্বতী পুজোর সমস্ত প্রস্তুতি।

    Read more:-ভারতে কিছুটা কম করোনা সংক্রমণ

    পশ্চিমী ঝঞ্ঝার কারনে বদলাচ্ছে পরিস্থিতি। হাওয়া অফিসের আবহাওয়াবিদরা বলছেন, নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা হাজির হয়েছে। আর তা হাজির হয়েছে পূর্ব ভারতে। একই সঙ্গে বাতাসে ঢুকেছে ব্যাপক পরিমানে আর্দ্র বাতাস। দুইয়ের প্রভাবে হঠাত করেই পশ্চিমবঙ্গে সম্পূর্ণ ভাবে বদলে গিয়েছে আবহাওয়া। সম্পূর্ণ ভাবে উধাও হয়ে গিয়েছে শীত। আগামী কয়েকদিন এমন অবস্থা বজায় থাকবে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা।
    আজ বৃহস্পতিবার থেকেই বদলাতে শুরু করেছে ছবিটা। পূর্বাভাস অনুযায়ী আজ থেকেই উত্তরের জেলাগুলিতে থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হবে। দু’এক জায়গায় ভারী বৃষ্টি হবে বলেও পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এমনকি কয়েকটি জায়গাতে শিলাবৃষ্টি হতে পারে বলেও জানাচ্ছে হাওয়া অফিস। তবে শুক্রবার থেকে বৃষ্টির পরিমান বাড়বে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।
    প্রভাব পড়বে দক্ষিণবঙ্গেওতবে দক্ষিণবঙ্গ বেশিরভাগ জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গ থেকে এখানে বৃষ্টির পরিমান বেশি হবে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আজ বেশ কয়েকটি জেলাতে বৃষ্টি হবে। তবে হালকা থেকে মাঝারি হওয়ার সম্ভাবনা। তবে চার ফেব্রুয়ারি উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া , হুগলি, কলকাতা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, , মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান , ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, নদীয়া বৃষ্টি হবে। বাঁকুড়া, বীরভূম, , মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান নদিয়ায় ৭০-১১০ মিলিমিটার অর্থাত্‍ ভারী বৃষ্টি হতে পারে। এমনটাই পূর্বাভাস হাওয়া অফিসের।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments