More
    Homeঅনান্যসঙ্গীত জগতের কিংবন্তি ত্রয়ী শিল্পিদের স্মরণে নিষ্ঠার সাতে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালন...

    সঙ্গীত জগতের কিংবন্তি ত্রয়ী শিল্পিদের স্মরণে নিষ্ঠার সাতে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হলো।

    Today Kolkata:- বিগত প্রায় দুই বছর ধরে করোনা অতিমারীর কারণে এমন ধরনের সকল অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছিল, এখন আগের তুলনায় অনেকটা কম কিন্তু করোনা মুক্ত নয়। তাই গুটি কয়েক শিল্পী ও শ্রোতাদের নিয়ে করোনার প্রকোপ মাথায় রেখে সোশ্যাল ডিসটেন্স মেনে মাটির গান লোকায়ত শিল্প চর্চার আয়াস কেন্দ্রের সঙ্গীত শিল্পীদের পক্ষ থেকে পালন করা হলো এই দিনটি। মাল্যদান ও সংগীতের মধ্য দিয়ে সর্গীয় সঙ্গীত জগতের তিন মহা নক্ষত্র কিংবন্তি শিল্পী লতা মঙ্গেশকর,সন্ধ্যা মুখোপাধ্যায় ও বাপ্পী লাহিড়ী কে স্বরণ ও শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এদিন। উপস্থিত ছিলেন দক্ষিন ২৪ পরগনা জেলার বিশিষ্ঠ সাহিত্যিক ঝরস্যয় চট্টোপাধ্যায়, তালবদ্য শিল্পী দোলন ধর,বিশিষ্ঠ সমাজসেবী কার্তিক গাঙ্গুলি, ডি পি ও নেহরু যুব কেন্দ্র সুজিত ভান্ডারী,মাটির গান এর পক্ষে বিশিষ্ঠ সঙ্গীত শিল্পী নিলঞ্জন রায় চৌধুরী ও মানিক পুরকাইত, বিশিষ্ঠ সঞ্চালিকা শাহানারা বেগম, এছাড়াও চারটি লোকও গানের দল শুরশ্রি ,আরোহী ,পরম্পরা, মাটির গান সহ আরও অনেকে।

    মাটির গান এর পক্ষ থেকে নীলঞ্জন রায় চৌধুরী বলেন এই দুই বছর ধরে করোনা পরিস্থিতি মহামারীর কারণে কত পরিজন কাছের মানুষ ও কত শিল্পী কে আমরা হারিয়েছি। তাদের মধ্যে সর্গীয় সঙ্গীত জগতের তিন মহা নক্ষত্র সেই সব শিল্পীদের আত্মার শান্তি কামনা করে এদিন,সন্ধ্যা মুখোপাধ্যায়, বাপি লাহিড়ী, লতা মঙ্গেশকর এর প্রতিকৃতি তে মাল্য দান করে শিল্পী কে শ্রদ্ধা যানানো হয়। এছাড়াও বিভিন্ন জায়গায় থেকে আসা বিশিষ্ঠ সাহিত্যিক, সঙ্গীত শিল্পী ও বিশিষ্ঠ ব্যাক্তিবর্গদের কে স্মারক প্রদান করে সম্মান জানানো হয়।

    সঙ্গীত জগতের কিংবন্তি ত্রয়ী শিল্পিদের স্মরণে নিষ্ঠার সাতে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হলো।

    MORE NEWS – পরিবেশ গবেষণা ও ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালার আয়োজন মেদিনীপুর বিদ্যাসাগর ইউনিভার্সিটিতে।

    মেদিনীপুরের পরিবেশ বিষয়ক গবেষণা সংস্থা TIEER (ট্রপিক্যাল ইনস্টিটিউট অব আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল রিসার্চ) এর উদ্যোগে ‘পরিবেশ গবেষণা ও ব্যবস্থাপনা’ বিষয়ক এক কর্মশালার আয়োজন করা হয় রবিবার। এইদিন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের বি.এন. শাসমল সেমিনার হলে মূল অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন – সংগঠনের সভাপতি ড. বিনয় কুমার চন্দ। এইদিন অধ্যক্ষ প্রণব সাউ তার বিভিন্ন বক্তব্যের মধ্য দিয়ে কিভাবে পরিবেশকে রক্ষা করা যায় সেই বিষয় নিয়ে ছাত্র-ছাত্রীদের সচেতন করা হয়, CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments