More
    Homeজাতীয়সরকারি চুক্তি পেতে অসমের মুখ্যমন্ত্রীর সই জাল, গ্রেপ্তার ৭, ফেরার ২

    সরকারি চুক্তি পেতে অসমের মুখ্যমন্ত্রীর সই জাল, গ্রেপ্তার ৭, ফেরার ২

    সরকারি চুক্তি পেতে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সই জাল করে গ্রেপ্তার সাতজন। ৮ সেপ্টেম্বর এ নিয়ে মুখ্যমন্ত্রীর কার্যালয় (CMO) থেকে একটি এফআইআর দায়ের করা হয়। তাতে অভিযোগ, অসমের চিফ ইঞ্জিনিয়ারকে (জল) একটি চিঠি দেওয়া হয়েছে যাতে লোহিত কনস্ট্রাকশন নামক সংস্থার বরাত পাওয়ার কথা বলা হয়েছে। সেই চিঠিতেই মুখ্যমন্ত্রীর জাল সই পাওয়া গেছে।

    সরকারি চুক্তি পেতে অসমের মুখ্যমন্ত্রীর সই জাল, গ্রেপ্তার ৭, ফেরার ২

    Read more-প্রয়াত প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও প্রবীণ কংগ্রেস নেতা অস্কার ফার্নান্ডেজ

    দিসপুর থানায় দায়ের হওয়া অভিযোগের তদন্ত শুরু হয়। কয়েক ঘণ্টার মধ্যে গুয়াহাটি পুলিশ শিবসাগর জেলা থেকে লোহিত কনস্ট্রাকশনের সঙ্গে সম্পর্কযুক্ত চারজনকে আটক করে। জিজ্ঞাসাবাদের পর তাদের গ্রেপ্তার করা হয়। এই চার জনের নাম বিনীত পোদ্দার, দীপজ্যোতি দত্ত, যামিনী মোহন এবং পঙ্কজ গগৈ। এদের জেরা করেই এই কাণ্ডের মূল মাথা ইমরান শাহ চৌধুরীর খোঁজ মেলে। জানা গেছে, যামিনী মোহনের জামাইবাবুর মাধ্যমে এই ইমরানের সঙ্গে যোগাযোগ।

    Read more-বেহালার পর্ণশ্রী জোড়া খুনের কিনারা, গ্রেফতার নিহত মহিলার দুই মাসতুতো ভাই

    চারজনকে ওই ইমরান বলে, সিএমও-র মাধ্যমে জনস্বাস্থ্য বিভাগ থেকে ‘কন্ট্রাক্ট’ জোগাড় করা তার কাছে কোনও ব্যাপারই নয়, শুধু তাকে চুক্তির ৩ শতাংশ দিতে হবে। ইমরান তাদের ৩.১৬ কোটি টাকার দুটো চুক্তি জোগাড়ের কথা দিয়ে ৯ লক্ষ টাকা দাবি করে। বন্ধুবান্ধব, আত্মীয় পরিজনদের থেকে ৯ লক্ষ টাকা জোগাড় করে বিনীত এবং দীপজ্যোতি। ইমরান তাদের ওই জাল সই সম্বলিত চুক্তিপত্র দেয় যা জমা পড়ে জনস্বাস্থ্য বিভাগের চিফ ইঞ্জিনিয়ারের কাছে।

    Read More-এবার ডিজিটাল হেলথ মিশনের অধীনে প্রত্যেক ব্যক্তির জন্য Unique Health Card! বিস্তারিত একনজরে..

    পুলিশ জানিয়েছে, এফআইআর দায়ের হওয়ার খবর শুনেই ইমরান এবং রাজীব কালিতা নামক এক ব্যক্তি দিল্লি পালিয়ে যায়। সঙ্গে সঙ্গে রাজধানী ছোটে গুয়াহাটি পুলিশ। জানা গেছে, ইমরানকে জাল সই পেতে তাকে সাহায্য করেছে দিলীপ দাস ওরফে রুবু, অনুপম চৌধুরী এবং প্রকাশ বসুমাতারি নামক তিন ব্যক্তি। এরা আবার নব রায় নামক এক ব্যক্তির দোকান থেকে মুখ্যমন্ত্রীর আসল সই স্ক্যান করে জাল নথি তৈরি করেছিল।
    ইমরানকে জাল নথি দিতে ১ শতাংশ অর্থাত্‍ ৩ লক্ষ টাকা নেয় দিলীপরা যা সমানভাগে ভাগ হয় তিনজনের মধ্যে। এরপর ১১ সেপ্টেম্বর গুয়াহাটি বিমানবন্দর থেকে গ্রেপ্তার হয় রাজীব কালিতা। একই দিনে পুলিশের জালে পড়ে দিলীপ ওরফে রুবু। পরের দিন দিল্লিতে গ্রেপ্তার হয় ইমরান। তাকে গুয়াহাটি আনা হচ্ছে। আজ সোমবার পাকড়াও করা হয়েছে নব রায়কেও। অনুপম চৌধুরী এবং প্রকাশ বসুমাতারি এখনও ফেরার, তাদের খুঁজছে পুলিশ।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments