More
    Homeআন্তর্জাতিকসামনে এল সিস্টার সিটি কেলেঙ্কারি নিয়ে চাঞ্চল্যকর রিপোর্ট

    সামনে এল সিস্টার সিটি কেলেঙ্কারি নিয়ে চাঞ্চল্যকর রিপোর্ট

    Today Kolkata:- সামনে এল সিস্টার সিটি কেলেঙ্কারি নিয়ে চাঞ্চল্যকর রিপোর্ট। নিত্যানন্দ ইকুয়েডর উপকূলে কৈলাস দেশের প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর স্টেটস অফ কৈলাসায় নাকি রয়েছে ৩০টি মার্কিন শহর! সম্প্রতি এই সিস্টার সিটি কেলেঙ্কারি নিয়ে চাঞ্চল্যকর রিপোর্ট সামনে এসেছে। মার্কিন মুলুকের এক উপকূলে কৈলাসের আদলে একটি ‘দেশ’ তৈরি করেন নিত্যানন্দ। ইউনাইটেড স্টেটস অফ কৈলাসায় ৩০টি মার্কিন শহরকে নিয়ে সিস্টার সিটি কেলেঙ্কারি সামনে এসেছে বলে এক রিপোর্টে প্রকাশ।

     

    এই নকল ‘ইউনাইটেড স্টেটস অফ কৈলাসা’র সিস্টার সিটি চুক্তিটি এই বছরের ১২ জানুয়ারি স্বাক্ষরিত হয়েছিল। স্বাক্ষর অনুষ্ঠানটি নেওয়ার্কের সিটি হলে অনুষ্ঠিত হয়েছিল। নিত্যানন্দ একজন স্বঘোষিত গডম্যান। ভারত থেকে তিনি পলাতক। তারপর তিনি ‘ইউনাইটেড স্টেটস অফ কৈলাসা’ ৩০টিরও বেশি আমেরিকান শহরের সঙ্গে সাংস্কৃতিক অংশীদারিত্বের এক চুক্তিতে স্বাক্ষর করেন।

     

    মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ জার্সি রাজ্যের নেওয়ার্ক শহর এই চুক্তি স্বাক্ষরিত হয়। স্বঘোষিত গডম্যান নিত্যানন্দ ৩০টিরও বেশি আমেরিকান শহর নিয়ে কৈলাসা গড়ে তোলেন। তাঁর এই সাংস্কৃতিক অংশীদারিত্বের স্বাক্ষরের পর রিচমন্ড, ভার্জিনিয়া থেকে শুরু করে ডেটন, ওহাইও, বুয়েনা পার্ক, ফ্লোরিডা পর্যন্ত আক্ষরিকভাবে পুরো মানচিত্র সামনে আসে। তারপরই শহরের দীর্ঘ তালিকা সামনে আসে, যেখানে প্রতারণার ছবি স্পষ্ট পরতে পরতে। সিস্টার সিটি চুক্তি স্বাক্ষরের প্রমাদ্যমে মার্কিন যুক্তরাষ্ট্রে একটি প্রতারণার জাল বিস্তার করা হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

    Rastashree রাজ্যের গ্রামীণ রাস্তা নির্মাণ ও সংস্কারে ‘রাস্তাশ্রী’ প্রকল্পের শিল্যান্যাসে ব্যাপক প্রচারাভিযানের নির্দেশ নবান্নের।

    উত্তর ক্যারোলিনার জ্যাকসনভিলের পক্ষ থেকে বলা হয়েছে, “কৈলাসার সাথে আমাদের ঘোষণাগুলি কোনও অনুমোদন নয়। এটি একটি আর্জি। আমরা কোনো আর্জির তথ্য যাচাই করি না।” প্রতিবেদনে বলা হয়েছে, “যদি কেউ শুধু ঘোষণা করতে চায় যে, এটি হিন্দু দ্বীপ এবং তারা এই দ্বীপে কারও নামে একটি রাস্তার নাম রাখবে, সেখানে আপত্তি করা হয় না।” প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, এই কৈলাসাকে ‘বিশেষ কংগ্রেসের স্বীকৃতি’ দেওয়া হয়েছে। এভাবেই আমেরিকার দ্বীপাঞ্চলে প্রতারণার জাল রচনা করেন ভারত থেকে পলাতক ধর্মগুরু নিত্যানন্দ। সামনে এল

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments