More
    Homeপশ্চিমবঙ্গসারদা মামলায় শর্তসাপেক্ষ জামিন পেলেন কুণাল ঘোষ

    সারদা মামলায় শর্তসাপেক্ষ জামিন পেলেন কুণাল ঘোষ

    সারদা মামলায় (Sarada Scam case) জামিন পেলেন কুণাল ঘোষ (Kunal Ghosh Bail)। বৃহস্পতিবার তাঁর অন্তর্বর্তী জামিন মঞ্জুর করল বিশেষ সিবিআই আদালত। ইডি অতিরিক্ত চার্জশিটে নাম রাখায় জামিনের আবেদন করেছিলেন কুণাল।

    সারদা মামলায় শর্তসাপেক্ষ জামিন পেলেন কুণাল ঘোষ

    Read More-সবার বাড়িয়ে গিয়ে করোনা ভাইরাস টিকা দেওয়া সম্ভব নয়: সুপ্রিম কোর্ট

    ইডি নির্ধারিত তারিখ ২০ সেপ্টেম্বরের আগেই বৃহস্পতিবার নাটকীয় ভাবে আদালতে হাজির হয়ে জামিন চান কুণাল। সওয়াল করেন তাঁর আইনজীবী অয়ন চক্রবর্তী। ইডি জানায় কুণালের বিরুদ্ধে আর নতুন তদন্তের কিছু নেই। ২০ হাজার টাকার বন্ডে জামিন মঞ্জুর করে আদালত বলেছে, তদন্তের স্বার্থ ইডি যখন ডাকবে, তখন ইডির আধিকারিকদের সঙ্গে দেখা করে সহযোগিতা করতে হবে তৃণমূল রাজ্য সম্পাদককে।

    গত মাসে সারদা মামলায় কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জশিট দিয়েছিল ইডি।তারই প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার নগর ও দায়রা আদালতের বিশেষ সিবিআই কোর্টে হাজিরা দেন কুণাল ঘোষ। আত্মসমর্পণ করে আদালতে জামিনের জন্য আবেদন করেন। তাঁর এই পদক্ষেপের বিরোধিতা করা হয় ইডির তরফে। ‘প্রভাবশালী’ তত্ত্বে সওয়াল করেন ইডির আইনজীবী।

    Read More-সুখবর! EMI-এর সুবিধা এবার ডেবিট কার্ডে, সুযোগ দিচ্ছে SBI

    যদিও কুণাল ঘোষের আইনজীবীর তরফে আদালতে বলা হয় উনি প্রভাবশালী নন, পরিচিত মুখ। জামিনের শর্ত ভাঙার প্রশ্নই নেই। প্রমাণ তুলে ধরে বলা হয়, আট বছর ধরে সহযোগিতা করা হচ্ছে। সওয়াল জবাব শেষে আদালত ২০ হাজার টাকা বন্ডে অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে।

    জামিন পেয়ে কুণাল ঘোষ জানিয়েছেন, “২০১৩ সালের অক্টোবর মাস থেকে এই মামলায় ইডিকে তিনি সহযোগিতা করছি। আট বছর পর হঠাত্‍ করে আমার বিরুদ্ধে চার্জশিট দিয়েছে তদন্তকারী সংস্থা। এর আগে অনেকের নামে চার্জশিট দিয়েছিল ইডি। তখন কেন নাম দেয়নি? এখন পুরো রাজনৈতিক উদ্দেশ্যে চার্জশিট দেওয়া হয়েছে। আমি কোর্টে হাজিরা দিয়ে আত্মসমর্পণ করি। জামিনের আবেদন করেছিলাম। আদালত মঞ্জুর করেছে।”

    Read More-ভবানীপুরে বাম সমর্থিত সিপিআইএম প্রার্থী প্রাক্তন SFI নেতা শ্রীজীব বিশ্বাস

    তাঁর আইনজীবী অয়ন চক্রবর্তী জানিয়েছেন, ২৭ অগস্ট ইডি আদালতে কুণাল ঘোষের বিরুদ্ধে চার্জশিট দেয়। ২০ সেপ্টেম্বর আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ ছিল। তার আগেই কুণালবাবু আদালতে হাজিরা দিয়েছেন। তদন্তে সব রকম সহযোগিতা করা হবে জানানো হয় আমাদের তরফে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments