More
    Homeকলকাতাসেতুর স্বাস্থ্য পরীক্ষা! তিনদিন বন্ধ থাকবে ইএম বাইপাসের উপর আম্বেদকর সেতুর দক্ষিণমুখী...

    সেতুর স্বাস্থ্য পরীক্ষা! তিনদিন বন্ধ থাকবে ইএম বাইপাসের উপর আম্বেদকর সেতুর দক্ষিণমুখী রাস্তা

    প্রায় তিনদিন বন্ধ থাকবে ইএম বাইপাসের উপর আম্বেদকর সেতুর দক্ষিণমুখী রাস্তা। কারণ এই সেতুর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। ট্র‌্যাফিক পুলিশ সূত্রে খবর, আর একদিন পর অর্থাৎ শুক্রবার রাত ১২টা থেকে সোমবার সকাল ৬ টা পর্যন্ত বন্ধ থাকবে ইএম বাইপাসের উপর আম্বেদকর সেতুর দক্ষিণমুখী রাস্তা।

     

    মাঝেরহাটে সেতু ভেঙে পড়ার পর একে একে শহরের বিভিন্ন সেতু–উড়ালপুলের স্বাস্থ্য পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তাই এবার ইএম বাইপাসের ওপর আম্বেদকর সেতুর ভারবহন ক্ষমতার পরীক্ষা হবে। সেই সময় সেতুর উত্তরমুখী লেন খোলা থাকবে। সেখান দিয়েই দু’দিকেই গাড়ি চলাচল করবে। লালবাজার সূত্রে খবর, শনিবার এবং রবিবার হওয়ায় গাড়ির চাপ তুলনামূলকভাবে কম থাকবে। তার ফলে যানজট কিছুটা হবে। যদিও বাইপাসের সেই গুরুত্বপূর্ণ সেতুর একদিক বন্ধ থাকায় যানজটের আশঙ্কা থেকেই যাচ্ছে বলে মত সংশ্লিষ্ট মহলের।

    রুবি থেকে সায়েন্স সিটি যেতে গেলে এই আম্বেদকর সেতু পড়ে। এই উড়ালপুলের দক্ষিণমুখী রাস্তা প্রায় তিনদিন বন্ধ রেখে ভার বহনের ক্ষমতা পরীক্ষা করা হবে। তাই বিকল্প ব্যবস্থা হিসেবে তখন ওই সেতুর উত্তরমুখী লেন খোলা রাখা হবে। যেখান দিয়ে দ্বিমুখী যান চলাচল করতে পারবে।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments