More
    Homeজাতীয়সেবক-রংপো রেল প্রকল্পে কাজ চলাকালীন ফের দুর্ঘটনা! কালিম্পংয়ে মাটি চাপা পড়ে মৃত্যু...

    সেবক-রংপো রেল প্রকল্পে কাজ চলাকালীন ফের দুর্ঘটনা! কালিম্পংয়ে মাটি চাপা পড়ে মৃত্যু ২ শ্রমিকের

    সেবক-রংপো রেল প্রকল্পে ফের বড়সড় ধাক্কা। রেল প্রকল্পে কাজ চলাকালীন কালিম্পংয়ের কালিখোলায় মাটি চাপা পড়ে মৃত্যু হল দুই শ্রমিকের। পুলিশ সূত্রে খবর, বছর পঁচিশের সন্তোষ রায় এবং কারু ওঁরাও নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। দু’জনেই ঝাড়খন্ডের বাসিন্দা।এই ঘটনায় আরও একবার বড়সড় প্রশ্নের মুখে রেল কর্তৃপক্ষ। উঠছে গাফিলতির অভিযোগ।

    সেবক-রংপো রেল প্রকল্পে কাজ চলাকালীন ফের দুর্ঘটনা! কালিম্পংয়ে মাটি চাপা পড়ে মৃত্যু ২ শ্রমিকের

    Read More-পানামা কেলেঙ্কারিতে ফের বিপাকে বচ্চন পরিবার, ঐশ্বর্যকে জিজ্ঞাসাবাদের জন্য তলব ইডির

    রবিবার রাতে কালিখোলায় সেতু নির্মাণের জন্য পিলার তৈরির মাটি কাটার কাজ চলছিল। সেই সময় খাদে নামেন সন্তোষ রায় এবং কারু ওঁরাও নামে ওই দুই শ্রমিক। এরপরই আচমকা উপর থেকে মাটি চাপা পড়ে যান তাঁরা। অন্যান্য শ্রমিকরা কোনওমতে ওই দুজনকে উদ্ধার করেন। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের। চিকিত্‍সকেরা তাঁকে মৃত বলে জানান। এরপর তাঁদের দেহ ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

    খবর পাওয়ামাত্র রেল কর্তৃপক্ষ ও বরাত প্রাপ্ত সংস্থার সঙ্গে যোগাযোগ করেন কালিম্পংয়ের জেলাশাসক আর বিমলা ও পুলিশ সুপার হরেকৃষ্ণ পাঁই। জেলাশাসক আর বিমলা বলেন, ‘দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। তাঁদের দেহ পাঠানো হয়েছে। রেল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।’

    উল্লেখ্য, সেবক থেকে রংপো রেলপথ নির্মাণে উদ্যোগ নেয় উত্তর-পূর্ব সীমান্ত রেল। ২০২০ সালে ওই রেলপথ নির্মাণের কাজ শুরু হয়। ওই রেলপথ নির্মাণের ৭০ শতাংশে ১৪ টি টানেল-সহ দশটির বেশি সেতু রয়েছে। মোট ৪৪ কিলোমিটার রেলপথের মধ্যে ৪১ কিলোমিটার পশ্চিমবঙ্গ ও সাড়ে ৩ কিলোমিটার সিকিমের অধীনে রয়েছে। পশ্চিমবঙ্গ বন শ্রমজীবী মঞ্চের সদস্যদের দাবি, এই রেল প্রকল্পের ফলে প্রচুর গাছ কাটা হচ্ছে। তার ফলে নষ্ট হচ্ছে পরিবেশ নষ্ট হচ্ছে। তাই সেবক-রংপো রেল প্রকল্প বন্ধের দাবি উঠেছে। তারই মাঝে একের পর এক এই প্রকল্পে কাজের সময় দুর্ঘটনাও ঘটছে। এর আগে গত ১৮ জুন টানেল নির্মাণের সময় নরেশ সোরেন ও সালখু মুর্মু নামে দুই শ্রমিকের মৃত্যু হয়। এবার ওই প্রকল্পেই কাজ চলাকালীন কালিম্পংয়ের কালিখোলায় মৃত্যু হল আরও দুই শ্রমিকের।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments