More
    Homeরাজ্যহাইকোর্টের নির্দেশ মতো অবশেষে উচ্চ-প্রাথমিকের নম্বর-সহ ইন্টারভিউ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস...

    হাইকোর্টের নির্দেশ মতো অবশেষে উচ্চ-প্রাথমিকের নম্বর-সহ ইন্টারভিউ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন

    হাইকোর্টের নির্দেশ মতো অবশেষে নম্বর-সহ ইন্টারভিউ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন। বৃহস্পতিবার দুপুর ১২টা থেকেই কমিশনের ওয়েবসাইট মারফত চাকরি প্রার্থীরা ফলাফল জানতে শুরু করেছেন। প্রসঙ্গত স্কুল সার্ভিস কমিশন মোট পাঁচটি তালিকা প্রকাশ করেছে যা অত্যন্ত তাত্‍পর্যপূর্ণ।

    প্রথমত যাঁরা ইন্টারভিউ এর জন্য বিবেচিত হয়েছেন তাঁদের নম্বর সহ তালিকা প্রকাশ করা হয়েছে। দ্বিতীয়ত যাঁরা ইন্টারভিউ এর জন্য বিবেচিত হযননি তাঁদের নম্বর সহ তালিকা প্রকাশ করা হয়েছে। তৃতীয়ত যাদের বাতিল করা হয়েছে তাঁদের তালিকা প্রকাশ করা হল। চতুর্থত যারা প্রশিক্ষণহীন কিন্তু আবেদন করেছিলেন তাঁদেরও তালিকা প্রকাশ করা হয়েছে। পঞ্চমত প্রত্যেকটি বিষয়ের কাট অফ মার্কস আলাদা করে তালিকা প্রকাশ করা হয়েছে।

    পাঁচটি তালিকা কেন প্রকাশ করল কমিশন? কমিশনের আধিকারিকদের, দাবি হাইকোর্ট যেহেতু ইতিমধ্যেই নম্বর-সহ তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছিল। সেক্ষেত্রে কমিশন উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়া নিয়ে আর কোনও আইনি জটিলতা চাইছে না। পাঁচটি তালিকা প্রকাশ করেই চাকরিপ্রার্থীদের জানিয়ে দেওয়া হচ্ছে তাদের কী অবস্থান রয়েছে। সেক্ষেত্রে এই তালিকা প্রকাশ হওয়ার পরে আদালতের দ্বারস্থ হওয়ার আশঙ্কা অনেকটাই কমবে বলেই এসএসসির আধিকারিকদের ধারণা। অন্যদিকে শুক্রবার উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ার পরবর্তী পদক্ষেপ নিয়ে শুনানি করতে পারে কলকাতা হাইকোর্ট।

    সে ক্ষেত্রে কলকাতা হাইকোর্ট সবুজ সঙ্কেত দিলেও উচ্চ প্রাথমিক এর ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করতে চাইছে কমিশন। ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু স্কুল সার্ভিস কমিশনকে অফলাইনে ইন্টারভিউ করার নির্দেশ দিয়েছেন। যদিও করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ইন্টারভিউ করা যাবে না বলেও কমিশনকে তিনি জানিয়েছেন বলে সূত্রের খবর।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments