More
    Homeআন্তর্জাতিকহাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিখিত ঘোষণার...

    হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিখিত ঘোষণার মধ্য দিয়ে স্বাধীন-সার্বোভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের যাত্রা শুরু।

    Today Kolkata :- শনিবার ছিলো ২৬ মার্চ। ১৯৭১ সালের এই দিনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিখিত ঘোষণার মধ্য দিয়ে স্বাধীন-সার্বোভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের যাত্রা শুরু। স্বাধীনতা অর্জনের লক্ষ্যে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহিদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত হচ্ছে। হাজার বছরের পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বিশ্বের বুকে স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙালি। বাঙালি জাতির জীবনে ২৬ মার্চ দিনটি একই সঙ্গে গৌরব ও শোকের। বাঙালির ওপর পাকিস্তানি শাসকেরা শোষণ এবং ভাষা ও সংস্কৃতির ওপর যে আগ্রাসন চালিয়েছিল, এরই পরিপ্রেক্ষিতে স্বাধিকারের আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিলেন বাঙালিরা।

    তারা ২৫ মার্চ মধ্যরাত থেকে শুরু হওয়া ধ্বংসস্তূপের মধ্য থেকে উঠে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ স্বাধীন করার শপথ গ্রহণ করে। বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে প্রতিটি বাঙালির মনে নতুন রাষ্ট্র বাংলাদেশের বীজ রোপিত হয়। শুরু হয় মুক্তিযুদ্ধ। মৃত্যুপণ লড়াই ও রক্তসমুদ্র পাড়ি দিয়ে বীর বাঙালি জাতি ছিনিয়ে আনে জাতীয় ইতিহাসের সর্বশ্রেষ্ঠ অর্জন মহান স্বাধীনতা। প্রতিবছর মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে ধারণ করে দিবসটি উদ্যাপন করছে গোটা জাতি। বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় স্মরণ করছে স্বাধীনতার জন্য আত্মদানকারী বাংলাদেশের বীর সন্তানদের। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে পৃথক বাণী দিয়েছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাণীতে তারা দেশবাসীকে অভিনন্দন নিয়েছেন।

    হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লিখিত ঘোষণার মধ্য দিয়ে স্বাধীন-সার্বোভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের যাত্রা শুরু।

    MORE NEWS – বিয়ে বাড়ি যাওয়ার পথে মর্মান্তিক পথ দুর্ঘটনা।

    Today Kolkata:- বিয়ে বাড়ি যাওয়ার পথে মর্মান্তিক পথ দুর্ঘটনা। মৃত দুই আহত ৮। শুক্রবার সকালে মর্মান্তিক এই পথ দুর্ঘটনাটি ঘটেছে ইংরেজবাজার থানার আম বাজার ৩৪ নম্বর জাতীয় সড়ক বাইপাসে। জানা গেছে একটি বুলেরো গাড়ি করে মুর্শিদাবাদ জেলার ওমরপুর থেকে শিলিগুড়ি বিয়ে বাড়ি যাচ্ছিল চালকসহ দশজন। ঠিক সেই সময় ইংরেজ বাজার থানার আম বাজার বাইপাস এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বুলেরো গাড়ি উল্টে যায়। তড়িঘড়ি আহতদের উদ্ধার করে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments