More
    Homeজাতীয়হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ২৯ বছর বয়সেই মৃত্যু সৌরাষ্ট্রের ব্যাটসম্যান অভি বরতের

    হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ২৯ বছর বয়সেই মৃত্যু সৌরাষ্ট্রের ব্যাটসম্যান অভি বরতের

    না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন অভি বরত। হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল আহমেদাবাদে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রঞ্জি ট্রফি জয়ী এই ভারতীয় ক্রিকেটার। আজ এক বিবৃতিতে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন বিষয়টি নিশ্চিত করেছে।

    মৃত্যুর আগে বরতের বয়স হয়েছিল ২৯ বছর। ব্যাট হাতে দারুণ ভূমিকা রাখার পাশাপাশি পার্টটাইম উইকেটকিপিং এবং অফ স্পিনও করতেন। গুজরাটের হয়ে ঘরোয়া ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

    ২০১১ সালে ভারত যুবদলের নেতৃত্ব দিয়েছেন বরত। ২০১০-১১ মৌসুমে গুজরাটকে কুচ বিহার ট্রফি জেতাতে করেন দুর্দান্ত পারফর্ম। চার সেঞ্চুরির পাশাপাশি তিন ফিফটি হাঁকানোয় সে বছর বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআইয়ের বর্ষসেরা অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারের পুরস্কার জিতেছিলেন বরত।

     

    ২০১৫-১৬ মৌসুমে রঞ্জি ট্রফিতে রানার্সআপ হয় সৌরাষ্ট্র। দল চ্যাম্পিয়ন না হলেও আপন আলোয় উজ্জল ছিলেন বরত। অবশেষে ২০১৯-২০ মৌসুমে ভারতের ঘরোয়া প্রথম শ্রেণির এই প্রতিযোগিতার শিরোপা জেতে সৌরাষ্ট্র। সেবার ৩৪.৩৩ গড়ে ৩০৯ রান করেন বরত।

     

    ৩৮টি প্রথম শ্রেণির ম্যাচে বরতের সংগ্রহ ১ হাজার ৫৪৭ রান। গড় ৪৮.৪৯। সমান সংখ্যক লিস্ট ‘এ’ ম্যাচে ২৮.৬১ গড়ে করেছেন ১ হাজার ৩০ রান। ছোট ফরম্যাটে ২০ ম্যাচ খেলে ৩৭.৭৩ গড়ে রান ৭১৭ রান করেছেন সদ্য প্রয়াত এই ক্রিকেটার।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments