More
    Homeরাজনৈতিকহোর্ডিং-ব্যানার বা কার্ট আউটে সব রাজনৈতিক দলকে সমান সুযোগ দিতে হবে, নির্দেশ...

    হোর্ডিং-ব্যানার বা কার্ট আউটে সব রাজনৈতিক দলকে সমান সুযোগ দিতে হবে, নির্দেশ নির্বাচন কমিশনের

    হোর্ডিং-ব্যানার বা কার্ট আউটে সব রাজনৈতিক দলকে সমান সুযোগ দিতে হবে। প্রচারে কোনও রাজনৈতিক দল একচেটিয়া আধিপত্য দেখাতে পারবে না। এই মর্মে মুখ্যসচিবকে নির্দেশ পাঠালো নির্বাচন কমিশন। শুধু পশ্চিমবঙ্গ নয়, বিধানসভা নির্বাচন যে পাঁচ রাজ্যে রয়েছে, তাদের প্রত্যেককেই এই চিঠি পাঠানো হয়েছে।

    চিঠিতে স্পষ্ট লেখা হয়েছে, ‘কোনও একটি দলের প্রাধান্য বা একচেটিয়া প্রচার যেন না হয়। সব দল ও প্রার্থীরা যেন সমান সুযোগ পান’। ভোটের মুখে এখন দেওয়াল থেকে শুরু করে রাস্তার ধারে বড় হোর্ডিং সবকিছুই ছেয়ে রয়েছে বিভিন্ন দলের প্রচারে। সেখানেই সকলকে সমান সুযোগ দেওয়ার কথা জানাল কমিশন। সেই বিষয়ে স্থানীয় প্রশাসনকে নজর রাখতে হবে। এছাড়াও এ বিষয়ে নজর রাখবেন জেলাস্তরের নির্বাচনী আধিকারিক। উল্লেখ্য, পশ্চিমবঙ্গ ছাড়াও বিধানসভা নির্বাচন হতে চলেছে অসম, কেরল, তামিলনাড়ু, ও পুদুচেরিতে। তবে, গোটা দেশের নজর রয়েছে বাংলার নির্বাচনের দিকে।

    কিছুদিন আগে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের আপত্তিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যের সমস্ত পেট্রল পাম্প থেকে সরানোর নির্দেশ দেয় কমিশন। ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে যাওয়ার পরে ওই ছবি নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছে বলে চিঠি নিয়ে কমিশনের দ্বারস্থ হয়েছিল ঘাসফুল শিবির। তারপরই ছবি সরানোর নির্দেশ দেয় কমিশন। যদিও সেই সম্পর্কে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন, ‘পেট্রল পাম্প কোনও সরকারি জায়গা নয়। প্রধানমন্ত্রীর ছবি থাকতেই পারে। সেটা আদর্শ আচরণবিধি লঙ্ঘনের আওতায় পড়ে না।’

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments