More
    Homeখবরহোলি উৎসবের প্রাক্কালে বাংলাদেশে ইস্কন মন্দির আক্রমণের তীব্র নিন্দা করল বিশ্ব হিন্দু...

    হোলি উৎসবের প্রাক্কালে বাংলাদেশে ইস্কন মন্দির আক্রমণের তীব্র নিন্দা করল বিশ্ব হিন্দু পরিষদ।

    নতুন দিল্লী, ভারত, 19/03/2022 :-  হোলি উৎসবের প্রাক্কালে বাংলাদেশে ইস্কন মন্দির আক্রমণের তীব্র নিন্দা করল বিশ্ব হিন্দু পরিষদ। বিশ্ব হিন্দু পরিষদের তরফ থেকে বাংলাদেশ সরকারকে আবেদন জানানো হয়েছে যাতে সেই দেশের হিন্দু মানুষজন ও হিন্দু দেবালয়গুলির সুরক্ষা সেই দেশের সরকার দেয়। এছাড়াও যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার আর্জিও জানানো হয়েছে। বাংলাদেশ যাতে এই ব্যাপারে সক্রিয় পদক্ষেপ গ্রহণ করে তার জন্যে ভারত সরকারকেও অনুরোধ জানিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। বিশ্ব হিন্দু পরিষদ একটি চিঠিতে লিখেছে, “গত 17 তারিখে দোল উৎসবের প্রাক্কালে বাংলাদেশের রাজধানী ঢাকার ওয়ারি এলাকায় ইস্কনের একটি মন্দিরে কট্টরপন্থী মুসলিম নেতা হাজি সৈফুল্লাহর নেতৃত্বে 200 জনের একটি দল হামলা চালিয়েছিল। রাধা মাধব জীউর ঐ মন্দিরে হামলা চালিয়ে ঐ দুষ্কৃতীরা মন্দিরের বিগ্রহগুলিও নিয়ে চলে যায়।

    এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ও আতঙ্কের সৃষ্টি হয়েছে সেই দেশের হিন্দুদের মনে। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অকটোবর মাস থেকেই বাংলাদেশে হিন্দু মন্দিরগুলির ওপর আক্রমণের ঘটনা বেড়ে গিয়েছে। গত বছর অক্টোবর মাসেই বাংলাদেশের নোয়াখালিতে ইস্কন মন্দিরের ওপর জঘন্য হামলার ঘটনা চালানো হয়েছিল।

    হোলি উৎসবের প্রাক্কালে বাংলাদেশে ইস্কন মন্দির আক্রমণের তীব্র নিন্দা করল বিশ্ব হিন্দু পরিষদ।

    MORE NEWS – আবার শান্ত হোক ইউক্রেন,পট তুলির টানে গান বাঁধলেন পিংলার পটুয়ারা।

    Today Kolkata :- ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধে বর্তমানে আজ অগ্নিগর্ভ পরিস্থিতি। এই যুদ্ধ থামাতে গান বানিয়ে শান্তির বার্তা দিলেন পিংলার পট শিল্পীরা। পশ্চিম মেদিনীপুর জেলার এই পিংলার নয়া গ্রাম পশ্চিমবঙ্গের মানচিত্রে পট শিল্প নামে খ্যাত। গোটা ভারতবর্ষের বিভিন্ন রাজ্য সহ বিদেশেও এই শিল্পীদের নাম ছড়িয়েছে। তাঁদের এই শিল্পকলার মাধ্যমে সারা ভারতবর্ষের বুকে গর্বের এক নাম স্বর্নাক্ষরে খোদায় হয়েছে প্রত্যন্ত এক গ্রাম পিংলার নাম। পট শিল্পী মধু চিত্রকর বলেন, আমি খুব ছোটবেলা থেকে মাত্র ৭ বছর বয়স থেকেই পট শিল্পর কাজ শুরু করি। বিভিন্ন সময়ে বিভিন্ন পরিস্থিতি যেমন – এইচ আই ভি এডস রোগ, ভূমিকম্প, সুনামি, ১১ই সেপ্টেম্বর ইত্যাদি নানা বিষয়ের উপর আমি পট চিত্র করেছি। বর্তমানে ইউক্রেন আর রাশিয়ার যুদ্ধে অগ্নিগর্ভ পরিস্থিতি। খেলনার মতো নষ্ট হচ্ছে ঘর বাড়ি ধ্বংস হচ্ছে, এক একটা শহর। ওখানকার মানুষ আজ বড় অসহায়, মৃত্যুপুরিতে পরিনত হয়েছে ইউক্রেন। এ দৃশ্য দেখে যন্ত্রনায় বুক ফেটে যাচ্ছে। এই যুদ্ধ বন্ধ হওয়ার আশায় পৃথিবী আজ তাকিয়ে। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments