More
    Homeজাতীয়১৪৪ যাত্রী নিয়ে শিলচরে জরুরি অবতরণ কলকাতাগামী বিমানের

    ১৪৪ যাত্রী নিয়ে শিলচরে জরুরি অবতরণ কলকাতাগামী বিমানের

    উড়ানের কিছুক্ষণ পরই বিমানে বড়সড় যান্ত্রিক ত্রুটি ধরা পড়েছিল। তার জেরে তড়িঘড়ি শিলচরের কুম্বিরগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করল এয়ার ইন্ডিয়ার বিমান এআই ৭৫৩। যে বিমানটি শিলচর থেকে কলকাতায় যাচ্ছিল।

    ১৪৪ যাত্রী নিয়ে শিলচরে জরুরি অবতরণ কলকাতাগামী বিমানের

    Read More-জাতীয় সড়কে বাস ও ট্যাঙ্কারের মুখোমুখি সংঘর্ষ, অগ্নিদগ্ধ হয়ে মৃত ১২

    বুধবার সকাল আটটা নাগাদ ১৪৪ জন যাত্রী নিয়ে বিমানটি ওড়ে। বিমানের যাত্রাপথে পর্যবেক্ষণ চালানো ওয়েবসাইট Flight Radar24-এর তথ্য অনুযায়ী, এয়ারবাস এ৩১৯-১১২ বিমানটি উড়ানের কয়েক মিনিটের মধ্যেই শিলচরের দিকে ফিরে আসতে শুরু করে। শিলচরের কুম্বিরগ্রাম বিমানবন্দরের অধিকর্তা পিকে গড়াই জানিয়েছেন, উড়ানের কয়েক মিনিটের মধ্যে বিমানের পিছনের চাকার কাছে ত্রুটি ধরা পড়ে। হাইড্রোলিক ফুয়েল লিক হচ্ছিল। সেই পরিস্থিতিতে কোনওরকম ঝুঁকি নেননি পাইলট। বিমানের মুখ ঘুরিয়ে শিলচরের কুম্বিরগ্রাম বিমানবন্দরে জরুরি অবতরণ করেন। অবতরণের সময় বিমানবন্দরে ‘ফুল এমার্জেন্সি’ ঘোষণা করা হয়। তারইমধ্যে আবার অবতরণের সময় ল্যান্ডিং গিয়ারেও ত্রুটি দেখা দেয়।

    শিলচরের কুম্বিরগ্রাম বিমানবন্দরের অধিকর্তা বলেছেন, ‘ঠিক কী সমস্যা হয়েছে, তা খতিয়ে দেখার চেষ্টা করছি আমরা। এটা বিশাল বড় বিমান। আমাদের বিমানবন্দরে একটিমাত্র রানওয়ে আছে। যা এই বিমানের কারণ রুদ্ধ হয়ে আছে। যদি এই এয়ার ইন্ডিয়ার বিমানটি আজ না উড়তে পারে, তাহলে আপাতত আমাদের অন্য বিমানগুলি বাতিল করতে হবে।’

     

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments