More
    Homeখবর২৮ মার্চ জেলায় জেলায় রাস্তা নির্মাণ ও সংস্কারের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন মুখ্যমন্ত্রী

    ২৮ মার্চ জেলায় জেলায় রাস্তা নির্মাণ ও সংস্কারের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন মুখ্যমন্ত্রী

    Today Kolkata:- ২৮ মার্চ জেলায় জেলায় রাস্তা নির্মাণ ও সংস্কারের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন মুখ্যমন্ত্রী । গত ১৫ ফেব্রুয়ারি বিধানসভায় রাজ্য বাজেট পেশ করার সময় এই নতুন প্রকল্পের নাম ঘোষণা করেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। চন্দ্রিমা ভট্টাচার্য জানান, জনসাধারণের স্বার্থে গ্রামীণ সড়ক উন্নয়নের উপর জোর দেওয়া হবে। এই সড়কগুলিকে আরও মজবুত এবং উন্নত করার পাশাপাশি অন্যান্য গুরুত্বপূর্ণ সড়কের সঙ্গে সংযুক্ত করতে এই রাস্তাশ্রী প্রকল্প চালু করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

     

    নবান্ন সূত্রে খবর, ২৮ মার্চ বিভিন্ন জেলায় জেলায় রাজ্য সরকারের টাকায় যে রাস্তা নির্মাণ হবে তার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। রাজ্য বাজেটে এই রাস্তা নির্মাণের জন্য ৩০০০ কোটি টাকারও বেশি বরাদ্দ করা হয়েছে। ২৮ মার্চ ভার্চুয়ালি বিভিন্ন জেলায় জেলায় যে রাস্তাগুলি নির্মাণ ও সংস্কার হবে তার ভিত্তিপ্রস্থর স্থাপন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভার্চুয়ালি করবেন।

     

    চলতি বছরের অর্থ বাজেট পেশের দিনেই ঘোষণা হয় ‘রাস্তাশ্রী’ প্রকল্পের। রাজ্য জুড়ে প্রায় ১২ হাজার কিলোমিটার রাস্তা পুনঃনির্মাণ ও মেরামতির জন্য মোট ৩ হাজার কোটি টাকা ব্যয় করার কথা ঘোষণা করে রাজ্য সরকার। আগামী ২৮ মার্চ রাজ্য জুড়ে ১২০০০ কিলোমিটার রাস্তার নির্মাণ ও সংস্কারের কাজ উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    Manish Kothari দীর্ঘক্ষণ জেরা, বয়ানে অসঙ্গতি, গরু পাচার মামলায় গ্রেপ্তার অনুব্রত মণ্ডলের হিসারক্ষক মণীশ কোঠারি।

    উল্লেখ্য, রাজ্য বাজেটের কিছুদিন আগেই সমস্ত জেলাশাসকদের নিয়ে বৈঠক করেছিলেন রাজ্যের মুখ্য সচিব হরেকৃষ্ণ দ্বিবেদি। সেই বৈঠকেই তিনি দ্রুত রাস্তা মেরামতি এবং পুনঃনির্মাণের কথা ঘোষণা করেছিলেন। এর আগে একটি প্রশাসনিক বৈঠক থেকেও রাস্তা সারাইয়ের কাজে গতি আনার ব্যাপারে হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments