More
    Homeখবর৪৮ ঘন্টা ধরনায় মমতা , পাল্টা কর্মসূচিতে বাম-বিজেপি, সরগরম বঙ্গ-রাজনীতি

    ৪৮ ঘন্টা ধরনায় মমতা , পাল্টা কর্মসূচিতে বাম-বিজেপি, সরগরম বঙ্গ-রাজনীতি

    ৪৮ ঘন্টা ধরনায় মমতা , পাল্টা কর্মসূচিতে বাম-বিজেপি, সরগরম বঙ্গ-রাজনীতি। কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ধরনা কর্মসূচির একই সময়ে পথে নামছে বামেরাও। আবার পাল্টা কর্মসূচির ডাক দিয়েছে রাজ্যের গেরুয়া শিবির। এই নিয়ে বিরোধীদের কড়া ভাষায় আক্রমণ করেছে তৃণমূল।

     

    তৃণমূলের কটাক্ষ, বিরোধীদের এতটাই দৈন্যতা যে বাম-কংগ্রেস-বিজেপিকে হাত মেলাতে হচ্ছে।
    ২৯ ও ৩০ মার্চ টানা ৪৮ ঘন্টা ধরনায় মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের বঞ্চনার প্রতিবাদে এই ধরনা কর্মসূচি।
    ড: বি আর আম্বেদকরের মূর্তির পাদদেশে ধরনা। ২৯ মার্চ দুপুর ১২টা থেকে ধরনায় বসবেন মুখ্যমন্ত্রী।
    কলকাতায় ড: বি আর আম্বেদকরের মূর্তির পাদদেশে ২৯ ও ৩০ তারিখ টানা ৪৮ ঘন্টা অবস্থানে বসবেন রাজ্যের মুখ্যমন্ত্রী। ওই একই ইস্যুতে এবার বামেরাও পথে নামছে। ১০০ দিনের কাজ, আবাস যোজনা সহ একাধিক প্রকল্পের আর্থিক বরাদ্দ কেন্দ্র বন্ধ করে দেওয়ার প্রতিবাদ জানাবে বামেরাও।

     

    আগামী ২৮, ২৯ ও ৩০ মার্চ তিনদিনের কর্মসূচি গ্রহণ করেছে বামফ্রন্ট। একদিকে যখন ড: বি আর আম্বেদকরের মূর্তির নিচে মমতার অবস্থান চলবে ঠিক সেই সময়ই ২৯ মার্চ মৌলালি থেকে ধর্মতলা পর্যন্ত কেন্দ্রীয়ভাবে মিছিল সংঘটিত হবে বিমান বসু, মহম্মদ সেলিমদের। আবার ওই একই দিনে পাল্টা কর্মসূচির ডাক দিয়েছে রাজ্য বিজেপি। বাংলার বঞ্চনা নিয়ে সরব না হয়ে উল্টে কেন্দ্রের পাঠানো অর্থের হিসেব দিচ্ছে না রাজ্য, এমন অভিযোগ সামনে রেখে ধরনায় বসবে গেরুয়া শিবির। বিজেপির এধরনের কর্মসূচির উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যের অর্থমন্ত্রী তথা তৃণমূলের অন্যতম নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। বিজেপির পাল্টা ধরনা তৃণমূলের ও সরকারের কিছু যায় আসে না, মন্তব্য চন্দ্রিমার।

    Karnataka Assembly Election “বিজেপিকে হারাও” – কালীঘাটে বৈঠকে এইচডি কুমারস্বামীকে বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

    শুধু কলকাতা নয়, জেলায় জেলায় প্রত্যেকটি ব্লকে ধরনায় বসবে তৃণমূল। কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে বামেরাও রাজ্য জুড়ে কর্মসূচিতে অংশ নেবে। কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে তৃণমূল প্রথম থেকেই সোচ্চার। রাজ্যের দাবি আদায়ে কেন্দ্রের বিরুদ্ধে গলা ফাটাতে দেখা যায়নি বামেদের। উল্টে বিভিন্ন ইস্যুতে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে সবচেয়ে বেশি সোচ্চার হতে দেখা গিয়েছে তাদের। তৃণমূলের কটাক্ষ, বিরোধীদের এতটাই দৈনতা যে বাম-কংগ্রেস-বিজেপিকে হাত মেলাতে হচ্ছে।

     

    ইস্যু কেন্দ্রের বঞ্চনা। আর এই ইস্যুতে চলতি মাসের ২৯ ও ৩০ তারিখ বঙ্গ রাজনীতি সরগরম থাকবে। শুধু রাজ্য নয়, আন্দোলনের আঁচ পৌঁছাবে দিল্লিতেও। কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে কোন রাজ্যের মুখ্যমন্ত্রীর এভাবে ধরনায় বসা ব্যতিক্রমী ঘটনা বলেই মনে করছে রাজনৈতিক ওয়াকিবহাল মহল।

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments