More
    Homeতথ্য প্রযুক্তি৬০ সেকেন্ডেরও কম সময়ে কীভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন? জেনে নিন

    ৬০ সেকেন্ডেরও কম সময়ে কীভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন? জেনে নিন

    ইউটিউব আপনাকে অ্যাপের মধ্যে ভিডিওগুলি দেখতে এবং সেগুলিকে ডাউনলোড করে লাইব্রেরিতে রাখার সুযোগ দেয়। আপনার ফোনের ইনবিল্ট স্টোরেজে ভিডিও ডাউনলোড করার অন্যান্য পদ্ধতিও রয়েছে, তাই আরও জানতে পড়তে থাকুন।

    ৬০ সেকেন্ডেরও কম সময়ে কীভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন? জেনে নিন

    Read More-কথা রাখলেন মোদী, সিন্ধুকে খাওয়ালেন আইসক্রিম, নীরজ চোপড়াকে খাওয়ালেন চুরমা

    ইউটিউব বিশ্বজুড়ে অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং অ্যাপ। অনেক মানুষ নতুন কিছু শেখার জন্য বা বিনোদনের উদ্দেশ্যে এই অ্যাপ ব্যবহার করেন। এমন সময় আছে যখন আপনি সঠিক ডেটা স্পিড পান না বা ডেটার গতি খুব কম থাকে সেই সময় আপনি ইউটিউব ভিডিওগুলি সঠিকভাবে স্ট্রিম করতে পারেন না। এর জন্য, ইউটিউব আপনাকে অ্যাপের মধ্যে ভিডিওগুলি, পরে দেখার এবং সেই ভিডিও ডাউনলোড করে লাইব্রেরিতে রাখার সুযোগ দেয়। আপনার ফোনের ইনবিল্ট স্টোরেজেও আপনি ভিডিওগুলি ডাউনলোড করে রাখতে পারেন। আর সেটি করার অন্যান্য পদ্ধতিও রয়েছে, তাই আরও জানতে পড়তে থাকুন এই প্রতিবেদন।

    Read More-মুকুটে নয়া পালক, দেশের সেরা বিশ্ববিদ্যালয়গুলির মধ্যে দ্বিতীয় কলকাতা বিশ্ববিদ্যালয়

    ৬০ সেকেন্ডেরও কম সময়ে কীভাবে ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন

    পদ্ধতি ১:

    ইউটিউব তার প্ল্যাটফর্মে ভিডিও ডাউনলোড করার জন্য দুটি পদ্ধতি রয়েছে। এবং উভয় পদ্ধতিই খুব সহজ। আপনাকে কেবল অ্যাপটি খুলতে হবে এবং অফলাইনে দেখার জন্য যে কোনও ভিডিও ডাউনলোড করতে হবে। এই অ্যাপটি আপনাকে ফোনের লোকাল স্টোরেজে একটি ভিডিও ডাউনলোড করতে দেয় না এবং এর জন্য অন্যান্য পদ্ধতি রয়েছে।

    ইউটিউব অ্যাপে, যখন আপনি কোন ভিডিও খুলবেন, আপনি তার ঠিক নিচে একটি ডাউনলোড অপশন দেখতে পাবেন। আপনাকে কেবল সেই ডাউনলোড অপশনটি ট্যাপ করতে হবে। এবং ডাউনলোড শুরু হবে। ইউজাররা ইউটিউবের লাইব্রেরি বিভাগে সমস্ত ডাউনলোড করা ভিডিওগুলি পরপর পাবেন এবং আপনি সেগুলি ইন্টারনেট ছাড়াই দেখতে সক্ষম হবেন।

    বিকল্পভাবে, যখন অ্যাপটির মাধ্যমে আপনি কোন ভিডিও দেখেন, তখন আপনাকে কেবল থ্রি-ডট আইকনে ট্যাপ করতে হবে, যা ভিডিওর ডান দিকে পাবেন। একবার আপনি এটিতে আলতো প্রেস করলেই, আপনি একই ডাউনলোড অপশন দেখতে পাবেন।

    Read more-তৃণমূলে যোগ দিলেন সর্বভারতীয় মহিলা কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী সুস্মিতা দেব

    পদ্ধতি ২:

    যাঁরা তাঁদের ফোনের ইনবিল্ট স্টোরেজে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে চান, তাঁরা তার জন্য তাঁদের একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। Snaptube এমনই একটি অ্যাপ, যা প্লে-স্টোর থেকে আপনি ডাউনলোড করতে পারবেন না। সুতরাং, ইউজারদের অ্যাপটি ডাউনলোড করতে অফিসিয়াল সাইটে যেতে হবে এবং তারপর অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

    এই অ্যাপের মাধ্যমে আপনি ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং আরও অনেক কিছুর প্ল্যাটফর্ম থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের শুধু Snaptubeapp.com এ গিয়ে তাদের স্মার্টফোনে এই অ্যাপ ইনস্টল করতে হবে। এর পরে, আপনি কেবল যে ইউটিউব ভিডিওটি ডাউনলোড করতে চান তা খুঁজে বের করুন এবং তারপরে স্ন্যাপটিউব অ্যাপের সার্চ বারে গিয়ে ইউআরএলটি কপি-পেস্ট করতে হবে।

    অ্যাপটি তখন আপনার ভিডিও দেখাবে এবং এমনকি একটি ডাউনলোড অপশনও দেখাবে। আপনি যে কোনও রেজোলিউশনে ভিডিওটি ডাউনলোড করতে পারেন। যদি আপনি আপনার ফোনের গ্যালারিতে ভিডিওটি খুঁজে না পান, তাহলে সেটিংস বিভাগে যান এবং ‘ডাউনলোড পাথ’ চেক করুন। নিশ্চিত ভাবেই আপনি আপনার ডাউনলোড করা ভিডিও খুজে পাবেন এবং তা দেখতেও পাবেন।

    এর জন্য, কেবল ‘মি’> উপরের সেটিংস আইকনে আলতো চাপুন> সেটিংস ডাউনলোড করুন। এর পরে, কেবল ‘ডাউনলোডের পথ’ কে ‘ডাউনলোড’ এ পরিবর্তন করুন, যেখানে আপনি ভিডিওগুলি ডাউনলোড করতে চান।

    এখানে একটি বিষয় মনে রাখা প্রয়োজন যারা ইউটিউব ভিডিও ডাউনলোড করার পরিকল্পনা করছেন তাদের সবাইকে সেই ভিডিও মেকারের অনুমতি নিতে হবে।

     

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments