More
    Homeআন্তর্জাতিক৭১ তম মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের প্রতিনিধি দিভিতা রায়, কে তিনি ?...

    ৭১ তম মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের প্রতিনিধি দিভিতা রায়, কে তিনি ? দেখুন

    Today Kolkata:- ৭১ তম মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধি দিভিতা রায় (Divita Roy)। কিন্তু কে এই দিবিভা রাই ? আসুন জেনে নেওয়া যাক দিভিতা সম্পর্কে কিছু তথ্য – দিভিতা কর্ণাটকের ম্যাঙ্গালোরের (Mangalore) বাসিন্দা। মুম্বাইয়ের স্যার জেজে কলেজ অফ আর্কিটেকচার থেকে স্নাতক তিনি। পড়াশুনার পাশাপাশি বেশ কিছু ফিল্মের সেট ডিজাইনিং করেন দিভিতা। তবে স্বপ্ন ছিল মিস ইউনিভার্স (Miss Universe) হবেন। সেই স্বপ্নই চোখে নিয়েই ২০২১ সালে তিনি মিস ডিভা ইউনিভার্স প্রতিযোগিতায় তৃতীয় স্থান অর্জন করেছিলেন।

    ২০২১ সালে ক্যান্সারে আক্রান্ত শিশুদের জন্য একটি তহবিলও তৈরি করেন দিভিতা রাই। ১৯৯৮ সালের মিস ইউনিভার্স সুস্মিতা সেনকেই নিজের অনুপ্রেরণা বলে মানেন এই ২৫ বছরের আরকিটেক্ট মডেল। ২০২২ সালে ফের অংশগ্রহণ করেন মিস ডিভা প্রতিযোগিতায়। তবে এবার আর ব্যর্থ হয়ে ফিরতে হয়নি তাঁকে। মিস ডিভা ২০২২ প্রতিযোগীতায় জয়ী হন দিভিতা রাই (Divita Roy)।

    ৭১ তম মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের প্রতিনিধি দিভিতা রায় , কে তিনি ? দেখুন

    ৭১ তম মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের প্রতিনিধি দিভিতা রায় , কে তিনি ? দেখুন

    মিস ইউনিভার্সের (Miss Universe) মঞ্চে সোনার পাখি (সোনে কি চিড়িয়া) রূপে দেখা গিয়েছে তাঁকে। পোষাকটির মাধ্যমে ভারতীয় সংস্কৃতি ও ঐতিহ্যকেই তুলে ধরেছেন তিনি। ড্রেসটির ডিজাইন করেছেন অভিষেক শর্মা (Abhisekh Sharma)। এই পোষাকটির মাধ্যমে নিজেকে পবিত্রতা ও শান্তির প্রতীক হিসাবেই তুলে ধরেছেন দিভিতা রাই।

    পড়াশুনোর পাশাপাশি মডেলিং ও খেলাধুলা সহ আগ্রহ ছিল। সমাজ-সেবামূলক (Social Work) কাজেও যুক্ত ছিলেন দিভিতা। নিজের দেওয়া বিভিন্ন সাক্ষাৎকারে দিভিতা মহিলাদের অধিকার সহ একাধিক সমস্যার কথা তুলে ধরেছেন। পলি সিস্টিক ওভারিয়ান সিনড্রোম ও নারী শিক্ষার কথাও বারবার তুলে ধরেছেন তিনি।

    ৭১ তম মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের প্রতিনিধি দিভিতা রায়, কে তিনি ? দেখুন

    MORE NEWS – সুজন চক্রবর্তীর বাড়িতে দিদির দূত লাভলি মৈত্র, বাম নেতার সু-জন হতে পারলেন তৃণমূল বিধায়ক?

    বাম নেতা সুজন চক্রবর্তীর (Sujan Chakraborty) বাড়িতে পৌঁছে গেলেন দিদির দূত সোনারপুর দক্ষিণের তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) বিধায়ক অরুন্ধতী (লাভলি) মৈত্র (Lavely Maitra)। সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজনের কালিকাপুরের পাড়ায় গিয়েছিলেন তিনি। একেবারেই সুজন বাবুর দুয়ার কড়া নাড়লেন লাভলি(Lovely Maitra)।  সুজন (Sujan Chakraborty) যদিও সেই সময় বাড়িতে ছিলেন না। দলীয় কাজে পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) জেলায় ছিলেন। তাঁর দাদা, ভাই এবং পরিবারের অন্যান্যদের সঙ্গে কথা বলেন লাভলি। CONTINUE READING

    RELATED ARTICLES

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    Most Popular

    Recent Comments