Sunday, December 4, 2022
Homeঅনান্যCorona Virus Report স্কুলের পোশাকেও বাসা বাঁধে করোনা ভাইরাস, চাঞ্চল্যকর দাবি রিপোর্টে।

Corona Virus Report স্কুলের পোশাকেও বাসা বাঁধে করোনা ভাইরাস, চাঞ্চল্যকর দাবি রিপোর্টে।

Today Kolkata:-Corona Virus Report  দেশে করোনার দৈনিক সংক্রমণ নিম্নমুখী। এই ভাইরাসের লাগাম টেনে ধরা সম্ভব হয়েছে। কিন্ত তারপরেও করোনা আতঙ্ক পিছু ছাড়ছে না। এবার এই ভাইরাস সংক্রান্ত একটি রিপোর্ট বাড়িয়েছে উদ্বেগ। রিপোর্টে বলা হয়েছে, স্কুলের পোশাক তৈরিতে যে রাসায়নিক ব্যবহার করা হয়, তা ঘাতক করোনা ভাইরাসকে চুম্বকগতিতে আকর্ষণ করে। বিশেষ করে সেই সব পোশাক যেগুলি ১০০ শতাংশ সুতো দিয়ে তৈরি করা হয়। সম্প্রতি এনভায়রনমেন্ট সায়েন্স অ্যান্ড টেকনলজি এই সংক্রান্ত একটি রিপোর্ট প্রকাশ করেছে। রিপোর্টে বলা হয়েছে, স্কুলের পোশাক তৈরি করতে পার অ্যান্ড পলিফ্লুওরোয়াল্কিল নামে বিশেষ এক ধরণের রাসায়নিক ব্যবহার করা হয়।

Corona update উৎসবের মুখে ফের রাজ্যে ঊর্ধ্বমুখী করোনার দৈনিক সংক্রমণ। Corona virus রাজ্যে একদিনে করোনা সংক্রমিত ২০৪ জন, বেড়েছে শনাক্তের হার।

এছাড়াও বর্ষাতি, টুপি, সাঁতারের পোশাক তৈরিতেও অঃই রাসায়নিক ব্যবহৃত হয়। মূলত বৃষ্টির জল বা রোদের প্রখর তাপ থেকে চামড়াকে বাঁচাতেই এই রাসায়নিকের সাহায্য নেওয়া হয়। আর সেই পোশাকই করোনা ভাইরাসকে চুম্বক গতিতে আকর্ষণ করে বলে দাবি রিপোর্টে। এই সংক্রান্ত পরীক্ষার সঙ্গে যুক্ত গ্রাহাম পিয়াসলি জানিয়েছেন, স্কুলের পোশাকে ব্যবহৃত রাসায়নিক যে করোনা ভাইরাসকে চুম্বক গতিতে আকর্ষণ করে, সেটা দেখে আমরা রীতিমতো বিস্মিত। এই পোশাক বছরের পর বছর ব্যবহার করার ফলে শরীরে অন্যান্য সমস্যা যেমন অ্যাজমা, মোটা হয়ে যাওয়ার মতো একাধিক সমস্যা দেখা দিতে পারে। এমনকী, রোগ প্রতিরোধ ক্ষমতা কমতে শুরু করে।

Corona Virus Report স্কুলের পোশাকেও বাসা বাঁধে করোনা ভাইরাস, চাঞ্চল্যকর দাবি রিপোর্টে।

Dada Saheb Falke “দাদা সাহেব ফালকে” পুরস্কার পাচ্ছেন কিংবদন্তি অভিনেত্রী আশা পারেখ।

Manik Bhattacharya মানিক ভট্টাচার্যকে গ্রেফতার নয়, নির্দেশ সুপ্রিম কোর্টের।

MORE NEWS – ২৪-এর লোকসভা ভোট পর্যন্ত বিজেপি সভাপতি থাকছে নাড্ডাই।

দলের সভাপতি পদে জগৎ প্রকাশ নাড্ডার (Jagat Prakash Nadda) মেয়াদ বৃদ্ধি করা হল। এমনই ব্যতিক্রমী সিদ্ধান্ত নিল বিজেপি শীর্ষনেতৃত্ব। জানা গিয়েছে, সভাপতি পদে তাঁর তিন বছরের মেয়াদ শেষ হওয়ার কথা পরের বছর জানুয়ারিতে। তারপরই ছিল ফের সভাপতি নির্বাচন। কিন্ত কেন্দ্রীয় নেতৃত্ব আপাতত সে পথে হাঁটছে না। আর তাই পরবর্তী লোকসভা ভোট পর্যন্ত দলের সভাপতি পদে জগৎ প্রকাশ নাড্ডার মেয়াদ বৃদ্ধির এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। সম্প্রতি কয়েকটি রাজ্যের বিধানসভা নির্বাচনে দলের পারফরম্যান্স যথেষ্ট ভালো। CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

- Advertisment -

Recent Comments