Durga puja 2021: এবার পুজোয় মেট্রোতে কড়া নজরদারি, মোতায়েন মহিলা RPF ও ডগ স্কোয়াড

0

আজ, চতুর্থী। মহানগরের পুজো মণ্ডপগুলিতে এখনই মানুষের ঢল। এবার নিরাপত্তার ক্ষেত্রে আরও সচেতন মেট্রো কর্তৃপক্ষ। পুজোয় শহরের এপ্রান্ত থেকে ওপ্রান্ত চষে বেড়ানো মানে মেট্রোই একমাত্র ভরসা। তাই, মেট্রোতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটার পাশাপাশি নাগরিক সুরক্ষা বজায় রাখতেই এই সিদ্ধান্ত। বিশেষ করে, থাকছে মহিলা আরপিএফ (RPF)। কিন্তু তাঁদের দেখে চিনতে পারার উপায় নেই। সাদা পোশাকে যাত্রীদের ভিড়েই তাঁরা মিশে থাকবেন। চলবে সূক্ষ্ম নজরদারি।

Durga puja 2021: এবার পুজোয় মেট্রোতে কড়া নজরদারি, মোতায়েন মহিলা RPF ও ডগ স্কোয়াড

Read More-Durga Puja 2021: দুর্গাপুজোয় অঞ্জলির ফুল বাড়ি থেকেই, পুজো কমিটিগুলিকে নির্দেশ কলকাতা পুলিশের

মহিলা আরপিএফ বাহিনীর পাশাপাশি প্রত্যেক গুরুত্বপূর্ণ স্টেশনে মোতায়েন করা হয়েছে ক্যুইক রেসপন্স টিম। এছাড়া প্রতিটি স্টেশনে থাকছে ডগ স্কোয়াড ও ট্রাবল স্যুটিং স্টাফ মেডিকেল টিম। চারদিন প্রায় সাড়ে আটশো আরপিএফ বরাদ্দ করা হয়েছে। মূলত, যাত্রীরা কোভিড বিধি সঠিকভাবে মেনে চলছেন কিনা সে দিকেই থাকবে নজর। তাছাড়া শ্লীলতাহানি, পকেটমারি বা নাশকতামূলক কান্ডের বিন্দুমাত্র আভাস পেলেই নেওয়া হবে কড়া পদক্ষেপ।

Read More-আরিয়ান কাণ্ডের জের, শাহরুখকে বিজ্ঞাপন থেকে ছেঁটে ফেলল অনলাইন শিক্ষাদানকারী সংস্থা

প্রসঙ্গত, পুজোর চারদিন মেট্রো পরিষেবার সময়সীমা বাড়ানো হয়েছে। তবে, চলবে না সারারাত। রাত ১১টায় শেষ মেট্রো ছাড়বে প্রান্তিক স্টেশন থেকে। সকালে ১০ টা থেকে শুরু হবে মেট্রো পরিষেবা। সন্ধেবেলায় মেট্রো চলবে ৬ মিনিট অন্তর। সাধারণ সময়ে যা চলত ১০ মিনিট অন্তর। করোনা পরিস্থিতির মধ্যে মেট্রোয় চড়ে ঠাকুর দেখতে গেলে স্মার্ট কার্ড কিনতে হবেই। থাকছে না টোকেন ব্যবস্থা।

Previous articleDurga Puja 2021: দুর্গাপুজোয় অঞ্জলির ফুল বাড়ি থেকেই, পুজো কমিটিগুলিকে নির্দেশ কলকাতা পুলিশের
Next articleনজরে উপনির্বাচন! রাজ্যে আসছে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here