Durga Puja 2021: লেজার শো এবং আলো বন্ধের পর এবার শ্রীভূমির ‘বুর্জ খলিফা’য় দর্শনার্থী প্রবেশেও জারি নিষেধাজ্ঞা

0

লেজার শো আগেই বন্ধ হয়েছিল। এবার ঠাকুর দর্শনই বন্ধ হল শ্রীভূমিতে। নবমীতেই বন্ধ হল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের বুর্জ খলিফা মণ্ডপ। রাজ্যের মন্ত্রী সুজিত বসুর পুজো নামে পরিচিত শ্রীভূমির পুজো মণ্ডপে প্রতিবারের মতো এবারও উপচে পড়া ভিড় দেখা গিয়েছিল কোভিড সত্ত্বেও। এবারের মূল আকর্ষণ ছিল দুবাইয়ের বুর্জ খলিফার আদালে তৈরি মণ্ডপ। সঙ্গে ছিল লেজার লাইট শো।

বৃহস্পতিবার সকালে বিধাননগর পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠক করেন ক্লাব কর্তারা। বৈঠকের পর আপাতত এ বছরের জন্য মণ্ডপে দর্শক প্রবেশ স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ, নবমী থেকেই ‘বুর্জ খলিফা’র দর্শন করতে পারবেন না বাঙালি। বিধাননগর সিটি পুলিশ সূত্রে খবর, বুধবার গভীর রাত থেকেই দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয় শ্রীভূমির দরজা। ভিড় ঠেকাতেই এই সিদ্ধান্ত। নবমী থেকে কোনও দর্শনার্থী শ্রীভূমি পুজো মণ্ডপে ঢুকতে পারবেন না বলে জানানো হয়েছে পুলিশের তরফে।

এর আগে বুর্জ খলিফার ভিড় নিয়ন্ত্রণ করতে বিধাননগর স্টেশনে ট্রেন পরিষেবা ব্যাহত করার সিদ্ধান্ত নিতে হয়েছে। ভিড়ে রাশ টানতে বিধাননগর স্টেশনে ডাউন ট্রেন দাঁড় না করানোর সিদ্ধান্ত নেয় রেল। পুলিশের অনুরোধ মেনে এই সিদ্ধান্ত নেয় পূর্ব রেল কর্তৃপক্ষ। তার সঙ্গে কোভিড আবহে এবার নজিরবিহীন সিদ্ধান্ত নিল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবও। তবে দর্শনার্থী ঢুকতে না পারলেও পুজোর অন্যান্য উপাচার স্বাভাবিক নিয়মেই চলবে। এর আগে সপ্তমীর রাতে মণ্ডপের লেজারের আলো নেভাতে হয়। আর এবার বন্ধ হল সাধারণের পুজো দর্শনও।

Previous articleবিমান অবতরণে সমস্যা! বন্ধ শ্রীভূমি’র মণ্ডপের লেজার শো
Next article২০০ কোটির আর্থিক তছরুপের মামলায় ইডির দিল্লির দফতরে হাজিরা নোরা ফতেহির

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here