হায়দরাবাদ নাম পাল্টে রাখা হোক ভাগ্যনগর : যোগী

0

Kolkata Today :- আপাতত হায়দরাবাদ পুরসভা বা পুরনিগম দখলে পূর্ণ শক্তি নিয়ে লড়ছে বিজেপি। যোগী আদিত্যনাথ মোটামুটি বেশ কয়েকদিন এই শহরে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে দৌড়ে প্রচার চালাচ্ছেন। রবিবার এলেন অমিত শাহ। কর্নাটক ছাড়া বিজেপির শক্তি এখন আর দক্ষিণে কোথাও নেই। যদিও সম্প্রতি উপনির্বাচনে অন্ধ্রের ডুব্বাক কেন্দ্রে টিআরএস প্রার্থীকে ১,০৭৯ ভোটে হারিয়ে জয়ী হয়েছেন বিজেপির প্রার্থী। এই আসনটি ছিল টিআরএসের। তাতেই উজ্জীবিত কেন্দ্রের শাসক দল।

তেলেঙ্গানা ও অন্ধ্রের দুই ক্ষমতাসীন রাজনৈতিক দলের সাথে নরেন্দ্র মোদির সম্পর্ক ভালো এবং বিভিন্ন ইস্যুতে তারা রাজ্যসভায় মোদিকে সমর্থন করেওছে কিন্তু দল এখন এই দুই রাজ্য দখলের টার্গেট নিয়েছে। ১৫০ আসন বিশিষ্ট হায়দরাবাদ পুরসভায় টিআরএস ৯৯ এবং তাদের সমর্থক মিমের দখলে ৪৪ আসন।

মুম্বই দিল্লির পরেই হায়দ্রাবাদ পুরসভা যথেষ্ট ধনী এবং ক্ষমতাসম্পন্ন। মিম এবং টিআরএসের অঘোষিত জোট ভাঙতে বিজেপি এখন মরিয়া আসাদুদ্দিন ওয়াইসিসের শক্তি হ্রাস করতে পূর্ণ শক্তি নিয়ে পথে নেমেছে বিজেপি। আগামী ১ ডিসেম্বর ভোট এবং তার আগে আজই শহরে এলেন অমিত শাহ ভোট প্রচারের জন্য। যোগী হিন্দু ভোটারদের মন রাখতে প্রস্তাব দিয়েছেন, এই শহরের নাম হোক ভাগ্যনগর। এই ঘটনা বেজায় ক্ষুব্ধ মুখমন্ত্রী চন্দ্রশেখর রাও। তিনি বলেছেন, ব্রিটিশের বিরুদ্ধে লড়াই করা হায়দার আলির নামে এই শহর আর ঐতিহ্য নষ্ট করতে চাইছে বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here