IPL 2021: ঘোষণা হল এবারের আইপিএলের সূচি

0

ঘোষণা হয়ে গেল এবারের আইপিএলের সূচি। প্রতিযোগিতা শুরু হচ্ছে ৯ এপ্রিল থেকে। ফাইনাল ৩০ মে। কলকাতা, মুম্বই, চেন্নাই, আমদাবাদ, নয়া দিল্লি ও বেঙ্গালুরু, এই ৬টি কেন্দ্রে খেলা হবে। যেহেতু পশ্চিমবঙ্গে বিধানসভার নির্বাচন থাকবে, তাই ২ মে ফল ঘোষণার পরে কলকাতায় খেলা দেওয়া হয়েছে। কলকাতায় প্রথম ম্যাচ ৯ মে। মোট ১০টি ম্যাচ পেয়েছে কলকাতা। তবে কেকেআর-এর একটি ম্যাচও কলকাতায় দেওয়া হয়নি।

প্রথা মেনে প্রথম ম্যাচে নামছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। তাদের সামনে শুরুতেই বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কলকাতা নাইট রাইডার্স ১১ এপ্রিল প্রথম নামছে। সেদিন তাদের সামনে সানরাইজার্স হায়দরাবাদ। মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস প্রথম নামছে দ্বিতীয় দিন, অর্থাত্‍ ১০ এপ্রিল। প্রথম ম্যাচে তারা খেলবে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে।

প্লে-অফ এবং ফাইনাল, এই চারটি ম্যাচই হবে আমদাবাদে। প্রথম কোয়ালিফায়ার ২৫ মে। এলিমিনেটর ২৬ মে। দ্বিতীয় কোয়ালিফায়ার ২৮ মে।

১৮ এপ্রিল, ২১ এপ্রিল, ২৫ এপ্রিল, ২৯ এপ্রিল, ২ মে, ৮ মে, ৯ মে, ১৩ মে, ১৬ মে, ২১ মে, ২৩ মে, এই ১১ দিন দুটি করে খেলা রয়েছে। প্রথম ম্যাচ বিকেল সাড়ে ৩টে, দ্বিতীয় ম্যাচ সন্ধে সাড়ে ৭টায়। যেদিন একটি করে খেলা রয়েছে, সেদিন ম্যাচ শুরু হবে সন্ধে সাড়ে ৭টায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here