IPL2021: আজ আইপিএলে মুখোমুখি রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপারকিংস

0

আজকে অষ্টম আইপি এলে ভারতীয় সময় সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে মরুশহরে শুরু হচ্ছে চেন্নাই সুপারকিংস বনাম রাজস্থান রয়্যালস য়ের খেলা । ধোনির নেতৃত্বে চেন্নাই সুপারকিংসের প্লে অফে খেলা নিশ্চিত হয়ে গেলো সঞ্জু স্যামসাংয়ের নেতৃত্বে রাজস্থান রয়্যালসের ১১ ম্যাচে ৮ পয়েন্ট পেয়ে প্লে অফে ওঠা অনেকটাই অনিশ্চিত ,রাজস্থান রয়্যালস সূত্রে জানা যাচ্ছে তাদের ওপেনার জয়সোয়াল চেন্নাইয়ের বিরুদ্ধে বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য মুখিয়ে আছেন ।

অধিনায়ক হিসেবে আইপিএল-এ ২০০তম ম্যাচ খেলতে চলেছেন মহেন্দ্র সিংহ ধোনি। অধিনায়ক হিসেবে এত ম্যাচে নেতৃত্ব দেওয়ার নজির এই প্রতিযোগিতায় আর কারওর নেই। তাঁর সাফল্যের খতিয়ান রীতিমতো ঈর্ষণীয়।

আইপিএল-এর অন্যতম সেরা অধিনায়ক ধোনি। তাঁর নেতৃত্বে তিন বার ট্রফি জিতেছে দল। শুধু তাই নয়, গত বছর ছাড়া প্রত্যেক বারই চেন্নাই উঠেছে প্লে-অফে। এ বারও তারা সবার আগে প্লে-অফ নিশ্চিত করে ফেলেছে। ১১টি ম্যাচের ৯টিতেই জিতেছে তারা।

এর আগে যে ১৯৯টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ধোনি, তার মধ্যে ১১৯টি ম্যাচে জিতেছে তাঁর দল। হেরেছে ৭৯টি ম্যাচে। একটি ম্যাচ পরিত্যক্ত হয়। জয়ের শতাংশের হিসেবে তাঁর সাফল্যে হার ৬০.১০, যা কোনও অধিনায়কের নেই। রোহিত শর্মা সামান্য পিছনে রয়েছেন (৫৯.৫২)। তৃতীয় স্থানে সচিন তেন্ডুলকর (৫৮.৮২)।

চেন্নাই আইপিএল থেকে নির্বাসিত হওয়ার পর অধুনালুপ্ত রাইজিং পুনে সুপারজায়ান্টে যোগ দিয়েছিলেন ধোনি। সেখানেও প্রায় বেশির ভাগ সময়েই অধিনায়কত্ব করেছেন। তবে শেষের দিকে তাঁকে সরিয়ে স্টিভ স্মিথকে অধিনায়ক করা হয়। চেন্নাই আইপিএল-এ ফেরার পর ফের নেতৃত্বের পদে বসানো হয় ধোনিকে। ২০০৮ থেকে এখনও পর্যন্ত প্রতিটি মরসুমেই চেন্নাইকে নেতৃত্ব দিয়েছেন ধোনি।

Previous articleপড়ুয়াদের ভ্যাকসিন দেওয়ার পরেই খোলা হবে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয়, জানালেন শিক্ষামন্ত্রী
Next articleভবানীপুর উপনির্বাচন সহ আজ বাংলার মোট তিন বিধানসভা কেন্দ্রে ভোট গণনা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here