Thursday, January 27, 2022
Homeজাতীয়Kerala Flood: প্রবল বৃষ্টিতে বিধ্বস্ত কেরল, মৃত বেড়ে ২৭, নিখোঁজ বহু, জারি...

Kerala Flood: প্রবল বৃষ্টিতে বিধ্বস্ত কেরল, মৃত বেড়ে ২৭, নিখোঁজ বহু, জারি উদ্ধারকাজ…

ভগবানের রোষে বিপর্যস্ত ভগবানেরই আপন দেশ। বৃষ্টি এবং ভূমিধসে কেরলে মৃত বেড়ে ২৭। এই আবহে বুধবার থেকে সে রাজ্যে বৃষ্টি বাড়ার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। রবিবার পর্যন্ত ধস সরিয়ে ১৮ জনের দেহ উদ্ধার হয়েছিল। সোমবার কোট্টায়াম এবং ইদুক্কি জেলা থেকে আরও ৯ জনের দেহ উদ্ধার করেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী।

Kerala Flood: প্রবল বৃষ্টিতে বিধ্বস্ত কেরল, মৃত বেড়ে ২৭, নিখোঁজ বহু, জারি উদ্ধারকাজ…

Read More-পুজো কেটে গেলেও কাটল না জট, আরজি কর মেডিক্যাল কলেজে এখনও চলছে পড়ুয়াদের অনশন, বিক্ষোভ

রাজ্য সরকারের তরফে বিভিন্ন এলাকায় ধ্বংসস্তূপ সরিয়ে মৃতদেহ উদ্ধারের কাজ চালানো হচ্ছে। একই সঙ্গে জোরকদমে দুর্গতদের সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে নিরাপদ স্থানে। বিশেষ করে কোট্টায়াম ও ইদুক্কির বহু এলাকা বন্যার জলে একেবারে মুছে গিয়েছে বলে জানা গিয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে ফোনে কথা বলেছেন। গোটা পরিস্থিতির খোঁজ নিয়েছেন তিনি। আহত ও প্রভাবিত মানুষদের পাশে থাকার বার্তা দিয়েছে সরকার। প্রত্যেকের সুরক্ষার প্রার্থনা করে ট্যুইটও করেছেন প্রধানমন্ত্রী।

Read More-গড়িয়াহাটে বাড়ি থেকে উদ্ধার প্রৌঢ়-ড্রাইভারের রক্তাক্ত মৃতদেহ, তুমুল চাঞ্চল্য এলাকায়

অতি ভারী বৃষ্টি আর তার জেরে হওয়া ধসে বিধ্বস্ত ঈশ্বরের আপন দেশ কেরল। আরব সাগরে ঘনিয়ে ওঠা নিম্নচাপের বৃষ্টির জেরে দক্ষিণের রাজ্যটির মধ্য এবং দক্ষিণ প্রান্তের জেলাগুলিতে ইতিমধ্যেই হড়পা বান শুরু হয়েছে। যার ফলে ভয়ানক ক্ষতি হয়েছে একাধিক এলাকায়।

গোটা কেরালাজুড়ে প্রায় ১০৫ টি রিলিফ ক্যাম্প তৈরি করা হয়েছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা উদ্ধারকাজ চালাচ্ছে জোরকদমে। সমস্ত জলাধারগুলিতে লাল সতর্কতা জারি করা হয়েছে। লাগাতার অতি ভারী বৃষ্টি এবং হড়পা বানের জেরে গোটা রাজ্যে ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে।

Read More-কয়লা পাচার-কাণ্ডে বিনয় মিশ্রের বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা

ভারতীয় সেনা, নৌবাহিনী ও বায়ুসেনা উদ্ধারকাজ চালাচ্ছে। আবহাওয়াবিদরা জানিয়েছিলেন, রবিবার সকাল পর্যন্ত কেরালায় অতি ভারী বৃষ্টি হবে। পরবর্তী দু’দিনে ধীরে ধীরে বৃষ্টির তীব্রতা কমবে। এই পূর্বাভাসের পরই কেরালার পাঁচটি জেলায় লাল সতর্কতা জারি করেছিল প্রশাসন।

 

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments