KIFF 2021-র উদ্বোধনে ভার্চুয়ালি থাকবেন আমার ভাই শাহরুখ, ট্যুইট মমতার

0

করোনার কোপ পড়েছে আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসবেও। বর্তমান পরিস্থিতিতে মানুষের সুরক্ষার কথা ভেবেই কলকাতা ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যাল পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । নভেম্বরের বদলে আগামী ৮-১৫ জানুয়ারী হতে চলেছে ২৬ তম চলচ্চিত্র উৎসব। বিগত কয়েক বছরে KIFF-র উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে। স্টেজে কার্যত বসত চাঁদের হাট। তবে এই বছরে সেই পরিস্থিতির ভিন্ন চিত্র ধরা পড়তে চলেছে। এবারে উদ্বোধনী অনুষ্ঠান হবে ভার্চুয়াল মাধ্যমেই। তবে ভার্চুয়াল অনুষ্ঠানেই উপস্থিত থাকবেন বলিউড বাদশা শাহরুখ খান ।

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানের প্রস্তাব পাঠানো হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে উৎসব কমিটির তরফ থেকে। তিনি সেই প্রস্তাব গ্রহণ করেছেন ইতিমধ্যে। অন্যান্য বছর কলকাতা চলচ্চিত্র উৎসবের স্টেজে দেখা যায় সম্পূর্ণ অন্য চিত্র। শাহরুখ খান, অমিতাভ বচ্চন, কমল হাসান, জয়া বচ্চন ও টলিপাড়ার সেলেবদের যেন এক মিলন উৎসব KIFF। বাকি অনেক চলচ্চিত্র উৎসবের মতো মূলত ভার্চুয়াল মাধ্যমেই তাই হবে উদ্বোধনী অনুষ্ঠান। বুধবার একটি ট্যুইট করে মুখ্যমন্ত্রী জানান, “আমরা একই সঙ্গে এই অতিমারী কাটিয়ে উঠবো।কিন্তু অনুষ্ঠান বন্ধ হওয়া উচিত না। তাই খুব ছোট পরিসরে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব হবে এই বছর। আমি খুব খুশি যে আমার ভাই শাহরুখ ভার্চুয়াল মাধ্যমেই উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।৮ জানুয়ারি বিকেল ৪ টে নাগাদ আপনারা সকলে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব লাইভ দেখুন”।

করোনাকালে, মনখারাপ সিনেমাপ্রেমীদের বিনোদনের কথা ভেবেই এই ব্যবস্থা। প্রতিবারের ন্যায় এবারও কথা ছিল নভেম্বর মাসেই কলকাতা চলচ্চিত্র উৎসব হওয়ার। কিন্তু পরে পরিস্থিতি খারাপ দেখে মুখ্যমন্ত্রীর ঘোষণা করেছিলেন জানুয়ারি মাসেই হবে এটি।সকলের সুরক্ষার কথা ভেবে তাই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের পরিবর্তে ভার্চুয়ালি হাজির হবেন তারকারা।

Previous articleমুরগির মাংস,ডিম খাওয়া কি নিরাপদ? খেলে কোনও বিপদ হবে না তো? দেখে নেওয়া যাক বিশেষজ্ঞরা কি বলছেন
Next articleহঠাৎ রাজভবনে মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রীর সৌজন্য সাক্ষাত্‍ , দাবি নবান্নের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here