Lakhimpur Kheri: আটক কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা, অগ্নিগর্ভ লখিমপুরে আজ তৃণমূলের প্রতিনিধি দল!

0

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরাকে আটক করল উত্তরপ্রদেশ পুলিশ। তবে কংগ্রেসের এক নেতার দাবি, লখিমপুর খেরি যাওয়ার পথে সোমবার ভোরের দিকে প্রিয়াঙ্কাকে গ্রেফতার করা হয়েছে। তারইমধ্যে লখনউয়ে সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদবকে গৃহবন্দি করেছে যোগী আদিত্যনাথের পুলিশ। প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে পুলিশের উপস্থিতি আরও বেড়েছে।

রবিবার লখিমপুর খেরিতে বিকেলের দিকে যখন কৃষকরা বিক্ষোভ দেখাচ্ছিলেন, তখন একটি গাড়ি তাঁদের পিষে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ে চাপা পড়ে ২ কৃষকের মৃত্যু ও ২ কৃষককে গুলি করে মারার অভিযোগ উঠেছে বিজেপি শাসিত উত্তর প্রদেশের লখিমপুর খেড়িতে। শুধু তাই নয়, ওই ঘটনার পর সংঘর্ষে এখনও পর্যন্ত ৪ জন কৃষক ও আরও ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ভবানীপুরের ভোটের ফলপ্রকাশের দিনই এই ঘটনায় গর্জে উঠেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজই লখিমপুরে যাচ্ছেন তৃণমূলের এক প্রতিনিধি দল।

 

জানা গিয়েছে, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র ও রাজ্যের উপ মুখ্যমন্ত্রী কেশব মৌর্যর সফরের প্রতিবাদে একজোট হয়েছিলেন কৃষকরা। আর সেখানেই ওঠে মারাত্মক অভিযোগ। কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়ের একটি গাড়ি ২ কৃষককে পিষে দিয়ে চলে যায়। জানা যায়, সেই গাড়িটিতে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে। আর এই খবর ছড়িয়ে পড়তেই রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা।

সংঘর্ষে ৪ কৃষক সহ মোট ৮ জনের মৃত্যু হয়। যদিও, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্রের দাবি, তাঁর ছেলে কনভয়ে ছিল না। থাকলে তাকেও পিটিয়ে মেরে ফেলত কৃষকরা। যদিও ঘটনার পরপরই আসরে নেমেছে বিরোধীরা। উপনির্বাচনে বিপুল জয় পাওয়ার দিন মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে লেখেন, ‘লখিমপুর খেরির বর্ররোচিত ঘটনার আমি তীব্র বিরোধিতা করছি। কৃষকদের প্রতি বিজেপি-র উদাসীন মনোভাব আমাকে গভীর যন্ত্রণা দিয়েছে। সোমবার তৃণমূলের পাঁচ সাংসদের দল আক্রান্ত কৃষক পরিবারের সঙ্গে দেখা করতে যাবেন। আমাদের কৃষকদের আমরা নিঃশর্ত সমর্থন করছি।’ জানা গিয়েছে, এদিন লখিমপুর খেরি যাচ্ছেন তৃণমূলের কাকলী ঘোষ দস্তিদার, দোলা সেন, প্রতিমা মণ্ডল, আবীর রঞ্জন এবং সুস্মিতা দেব।

 

Previous articleWeather Update: আজও উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস
Next articleপুজোর উপহার! বিনামূল্যে ২ GB ডেটা দিচ্ছে ভোডাফোন-আইডিয়া, কীভাবে পাবেন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here