Thursday, January 27, 2022
HomeকলকাতাMetro Rail: হয়রানির অবসান! ফের টোকেন কেটেই চড়া য়াবে মেট্রোয়, কবে থেকে...

Metro Rail: হয়রানির অবসান! ফের টোকেন কেটেই চড়া য়াবে মেট্রোয়, কবে থেকে চালু হচ্ছে?

কলকাতা মেট্রোয় আবার ফিরছে টোকেন। আগামী বৃহস্পতিবার (২৫ নভেম্বর) থেকে পুনরায় টোকেন চালু করছে মেট্রো। সোমবার বিজ্ঞপ্তি জারি করে মেট্রোর পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে। সমস্ত টিকিট কাউন্টারগুলি থেকে যাত্রীরা টোকেন সংগ্রহ করতে পারবেন। করোনা আবহে এতদিন শুধুমাত্র স্মার্টকার্ডের মাধ্যমেই মেট্রোয় যাতায়াত করতে পারতেন যাত্রীরা। পুনরায় টোকেন চালু হওয়ার ফলে অসংখ্য যাত্রী উপকৃত হবে বলে মনে করছেন মেট্রো কর্তৃপক্ষ।

বর্তমানে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। লোকাল ট্রেনও চলছে। যার মধ্যে বহু যাত্রী কলকাতায় আসছেন শহরতলী বা ভিন্ন জেলা থেকে। কিন্তু, স্মার্টকার্ড না থাকায় তাঁরা মেট্রো যাতায়াত করতে পারছেন না। তাই যাত্রীদের সুবিধার জন্য পুনরায় টোকেন চালু করছে মেট্রো। আগামী বৃহস্পতিবার (২৫ নভেম্বর) থেকে মেট্রোয় পুনরায় টোকেন চালু করা হবে । সোমবার বিজ্ঞপ্তি জারি করে মেট্রোর পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

মেট্রোর তরফে জানানো হয়েছে, কলকাতা মেট্রোর উভয় শাখা থেকেই অর্থাৎ মেট্রোর ইস্ট -ওয়েস্ট এবং নর্থ -সাউথ করিডোরের সমস্ত টিকিট কাউন্টারগুলি থেকে যাত্রীরা টোকেন সংগ্রহ করতে পারবেন। সেইসঙ্গে অটোমেটিক স্মার্টকার্ড রিচার্জ মেশিন থেকেও টোকেন সংগ্রহ করতে পারবেন যাত্রীরা।

করোনা আবহের কারণে এতদিন ধরে মেট্রোয় বন্ধ ছিল টোকেনের ব্যবস্থা। শুধুমাত্র স্মার্টকার্ডে যাতায়াতের ক্ষেত্রে ছাড় দিয়েছিল মেট্রো। তবে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিষেবা। সেই কারণে মেট্রোয় টোকনের ব্যবস্থা ফিরিয়ে আনা হল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments