NFDC-র বাস্তবমুখী ড্রামা ‘ছাদ’-এ জুটি বাঁধছেন পাওলি-রাহুল

0

জাতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন লিমিটেড (National Film Development Corporation Limited/ NFDCL) তাদের পরবর্তী ফিচার ফিল্ম ‘ছাদ’-র শ্যুটিং শুরু করেছে ইতিমধ্যে। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম , রাজনন্দিনী পাল, রাহুল বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্যরা। বাস্তবমুখী ড্রামাধর্মী ছবিটির শ্যুটিং হবে কলকাতা ও আশেপাশে।

‘ছাদ’ ছবিটি এনএফডিসি লিমিটেডের প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রগুলির নতুন অংশ। ‘ছাদ’-র পাশাপাশি ‘কোরঙ্গি নুনচি’ নামে একটি তেলেগু ছবিও তৈরি হচ্ছে, যেটি পরিচালনা করছেন কে. জয়াদে। ‘তথ্য ও সম্প্রচার মন্ত্রালয়’-র বিভিন্ন ভারতীয় ভাষায় চলচ্চিত্রের প্রযোজনার স্কিম ও সাব স্কিমের আওতাধীন ‘চলচ্চিত্রের বিষয়বস্তুর বিকাশ, যোগাযোগ ও প্রচার’-র অধীনে রয়েছে।

‘ছাদ’-পরিচালক ইন্দ্রাণী চক্রবর্তী জানিয়েছেন, “আমি সত্যই সম্মানিত যে এনএফডিসি আমার এই কাজ ‘ছাদ’-কে সমর্থন করেছে। ছাদের আক্ষরিক অর্থ ‘দ্য টেরেস’, যা স্বাধীনতা ও মুক্তির ইঙ্গিত দেয়। আমাদের চলচ্চিত্রটি ব্যক্তিগত স্থান এবং অভ্যন্তরীণ স্বাধীনতার প্রয়োজনীয়তার উপর জোর দেয়। আজ যখন বিভিন্ন অ্যাপার্টমেন্ট বাড়ছে, ছোট ছোট বারান্দাগুলি বিলাসবহুল ফ্ল্যাট হয়ে উঠছে। প্রকৃতির কাছাকাছি কিছু ব্যক্তিগত জায়গার প্রয়োজনীয়তা আরও বেশি অনুভূত হয়। আমি আন্তরিকভাবে মনে করি যে দর্শকেরা যে সংকটটি কাটিয়েছেন তা নিজেরা সনাক্ত করতে সক্ষম হবেন এবং ছবিটি সকলে পছন্দ করবে।”

অভিনেত্রী পাওলি দাম শেয়ার করেছেন, “এনএফডিসির সঙ্গে যুক্ত হতে পেরে আমি সত্যিই খুব আনন্দিত। আমি কয়েক বছর ধরে বিশেষত বাঙালি কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়, মৃণাল সেন, গৌতম ঘোষের নির্মিত ছবিগুলি দেখে বড় হয়েছি। যেখানে অনেক কিংবদন্তির জন্ম হয়েছে এমন একটি সম্মানিত প্রতিষ্ঠানের অংশ হওয়া আমার কাছে সত্যিই সম্মানের। এই কাজটির জন্যে আমি প্রত্যাশায় রয়েছি এবং আশাবাদী যে আমাদের কষ্ট সার্থক হবে।”

অভিনেতা রাহুল বন্দ্যোপাধ্যায় বলেছেন, “এনএফডিসির সঙ্গে কাজ করা সত্যি দুর্দান্ত ব্যাপার। শৈশবে যেহেতু থিয়েটারের সঙ্গে জড়িত ছিলাম এবং আর্ট-হাউস সিনেমা দেখে সবসময় শিখেছি। এই ছবির কাজ করার জন্যে আমি আনন্দিত ও আশাবাদী।”

 

অন্যদিকে রাজনন্দিনী পালের কথায়, “এই ছবির অংশ হতে পেরে আমি অভিভূত। আমি সবসময় কঠোর পরিশ্রম এবং শৃঙ্খলায় বিশ্বাসী। সেই ভারসাম্য বজায় রাখতে এবং আমার যতটা সম্ভব এই কাজে আমি দেওয়ার চেষ্টা করবো।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here