Thursday, January 27, 2022
Homeজাতীয়Ola E Scooter: প্রতীক্ষার অবসান! ই-স্কুটারের ডেলিভারি শুরু করতে চলেছে OLA, ...

Ola E Scooter: প্রতীক্ষার অবসান! ই-স্কুটারের ডেলিভারি শুরু করতে চলেছে OLA, ঘোষণা হল তারিখ

প্রতীক্ষার অবসান। আগামী ১৫ ডিসেম্বর ই-স্কুটারের ডেলিভারি শুরু করতে চলেছে ওলা। শনিবার টুইটারে নয়া তারিখ ঘোষণা করেছেন ওলার সিইও ভাবিশ আগরওয়াল। তিনি বলেন, ‘তৈরি হচ্ছে স্কুটার। উৎপাদন বাড়ানো হচ্ছে। ১৫ ডিসেম্বর থেকে ডেলিভারি শুরুর জন্য প্রস্তুত। ধৈর্য ধরে থাকার জন্য ধন্যবাদ।’

এমনিতে গত অগস্টে প্রি-বুকিং শুরু করেছিল ওলা। তারপর থেকে টেস্ট রাইড এবং চূড়ান্ত ডেলিভারির তারিখ পিছিয়ে গিয়েছে। গত মাসে দুই ই-স্কুটার – এসওয়ান এবং এসওয়ান প্রো’র টেস্ট রাইড শুরু করেছে ওলা। প্রাথমিকভাবে ১০ নভেম্বর থেকে বেঙ্গালুরু, কলকাতা, আমদাবাদ এবং দিল্লিতে টেস্ট রাইড শুরু হয়। তারপর ১৯ নভেম্বর থেকে টেস্ট রাইড শুরু হয় চেন্নাই, হায়দরাবাদ, কোচি, মুম্বই এবং পুণের মতো শহরে। দুই ধরনের ই-স্কুটার মিলিয়ে ২০,০০০ টেস্ট রাইড সম্পূর্ণ হয়েছে। চলতি মাস থেকে ১,০০০ টি শহরজুড়ে দিনে ১০,০০০ টেস্ট রাইড করার লক্ষ্যমাত্রা নিয়েছে ওলা।

গত ১৫ অগস্ট ভারতীয় বাজারে এসওয়ান এবং এসওয়ান প্রো এনেছে ওলা ইলেকট্রিক। এসওয়ান স্কুটারের দাম পড়ছে ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম, ফেম-২ ভর্তুকি-সহ এবং রাজ্যের ভর্তুকি বাদে)। সেখানে এসওয়ান প্রোয়ের দাম ১,২৯,৯৯৯ টাকার মতো পড়ছে (এক্স-শোরুম, ফেম-২ ভর্তুকি-সহ এবং রাজ্যের ভর্তুকি বাদে)। এমনিতে ১০ টি রঙে মিলবে ওলার ইলেকট্রিক স্কুটার। সংস্থার তরফে জানানো হয়েছে, ছ’ঘণ্টায় চার্জ হয়ে যাবে। আছে 750W পোর্টেবল চার্জার। অথবা ওলা সুপার চার্জারের মাধ্যমে ১৮ মিনিটে ওলা ইলেকট্রিক স্কুটারের চার্জ শূন্য থেকে ৫০ শতাংশ হবে। সেই চার্জে ৭৫ কিলোমিটার রাস্তায অতিক্রম করা যাবে। ওলা এসওয়ান প্রো স্কুটার পুরো চার্জে ১৮১ কিলোমিটার যেতে পারবে। অন্যদিকে, পুরো চার্জে ওলা এসওয়ান স্কুটার ছুটতে পারবে প্রায় ১২০ কিলোমিটার। গতির নিরিখে তিনটি রাইড মোড আছে ওলা এসওয়ান প্রো স্কুটারের। মাত্র তিন সেকেন্ডে সেই স্কুটারের গতিবেগ ৪০ কিমি/ঘণ্টায় পৌঁছে যাবে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments