Thursday, January 27, 2022
Homeজাতীয়Omicron: 'ওমিক্রন' আতঙ্ক! রাজ্যগুলিকে চিঠি পাঠিয়ে নতুন গাইডলাইন জারি করল কেন্দ্র

Omicron: ‘ওমিক্রন’ আতঙ্ক! রাজ্যগুলিকে চিঠি পাঠিয়ে নতুন গাইডলাইন জারি করল কেন্দ্র

দেশে এবার ওমিক্রন আতঙ্ক। ভারতে ইতিমধ্যেই থাবা বসিয়েছে এই ভ্যারিয়েন্ট। এই উদ্বেগের মাঝেই নতুন গাইডলাইন জারি করল কেন্দ্র। প্রতিটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে এই নিয়ে চিঠি পাঠানো হল। কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব রাজেশ ভূষণ চিঠিতে রাজ্যগুলিকে কড়া নজরদারির নির্দেশ দিয়েছেন।

Omicron: ‘ওমিক্রন’ আতঙ্ক! রাজ্যগুলিকে চিঠি পাঠিয়ে নতুন গাইডলাইন জারি করল কেন্দ্র

Read More-জল্পনার অবসান! আইনত বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন ভিকি-ক্যাট জুটি

টেস্টের মাত্রা বাড়ানোর পাশাপাশি বাড়িয়ে ক্লাস্টার অথবা হটস্পট এলাকা চিহ্নিত করতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি কনট্যাক্ট ট্রেসিং, কোয়ারেন্টাইন, আইসোলেশনের ওপর জোর দিতে বলা হয়েছে। প্রয়োজনে কনটেনমেন্ট জোন করারও নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব। সেই সঙ্গে করোনা টেস্টের সঠিক রিপোর্ট পেতে INSACOG নেটওয়ার্ক-এর আওতাধীন ল্যাবগুলিতে পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে। টিকাকরণ যাতে সঠিকভাবে হয় তাও পর্যবেক্ষণ করার নির্দেশ দিয়েছেন তিনি।

 

বৃহস্পতিবার ওমিক্রনের হদিশ মিলতে উদ্বেগ আরও বেড়েছে। এই পরিস্থিতিতে রাজ্যগুলিকে সতর্ক করল কেন্দ্র। এরই আগে কেন্দ্র বাইরের দেশগুলি থেকে আগত যাত্রীদের করোনা টেস্টের রিপোর্ট ও ১৪ দিনের ট্রাভেল হিস্ট্রি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। সেই সঙ্গে ঝুঁকিপূর্ণ দেশগুলি থেকে আসা যাত্রীদের আইসোলেশনেরও নির্দেশ দেওয়া হয়েছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments