Paytm গ্রাহকদের জন্য সুখবর! এবার থেকে অ্যাপের মধ্যেই আপনার জরুরি নথিপত্র গচ্ছিত রাখতে পারেন

0

Paytm গ্রাহকদের জন্য সুখবর। এবার থেকে এই অ্যাপের মধ্যেই আপনার জরুরি নথিপত্র আপনি জমা রাখতে পারেন। এর ফলে এক ক্লিকে যেমন সহজেই নথিগুলি প্রয়োজনে পেশ করতে পারবেন, তেমন হারিয়ে যাওয়ার সম্ভাবনাও কার্যত উধাও হল। এটি সম্ভব হয়েছে কারণ সরকারের  DigiLocker পরিষেবা এখন যুক্ত হয়েছে পেটিএমের মিনি অ্যাপ স্টোরে। DigiLocker হল কেন্দ্রীয় সরকারের তথ্যপ্রযুক্তি মন্ত্রকের অধীন একটি ক্লাউড বেসড প্ল্যাটফর্ম যেখানে আপনি সমস্ত জরুরি নথিপত্র জমা রাখতে পারেন।

এটির সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচার হল যে গ্রাহকরা অফলাইন বা স্বল্প ইন্টারনেট জোনে থাকলেও পেটিএমে এই ডিজিলকার অ্যাপটি ব্যবহার করতে পারবেন। এর ফলে আধার, মার্কশিট, ড্রাইভিং লাইনেন্স, কোভিড টিকার সংশাপত্র সহ সবকিছুই পেটিএমের মাধ্যমে ব্যবহার করতে পারবেন। তবে পেটিএম নিজেদের কাছে কোনও তথ্য জমা রাখছে না বলেই সংস্থার দাবি।

এছাড়াও অনেক জায়গায় ভিডিও কেওয়াইসি করাতে হয় নিজের পরিচয় যাচাই করানোর জন্য। কোথাও কোথাও শুধু ডকুমেন্ট দিলেও চলে। এখানেও আপনি সহজেই ডিজিলকারে জমা নথি দিয়ে দিতে পারেন। আইটি অ্যাক্ট অনুযায়ী এটি আসল নথির সমতুল্য।

পেটিএম অ্যাপে প্রোফাইল সেকশনে  ‘Your Documents’ বিভাগে পাবেন যাবতীয় তথ্য।সংস্থার দাবি যে অনেকেই পেটিএম অ্যাপ দিয়ে এখন বুকিং করেন ও অন্যান্য আর্থিক কাজ মেটান। ডিজিলকার ব্যবহার করে আরও সহজে নিজেদের কাজ করতে পারবেন তাঁরা। সরকারের তরফ থেকে বলা হয়েছে যে ডিজিটাল ইন্ডিয়া গড়ার পথে এটি আরও একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

Previous articleআজ মহাষ্টমী, প্রথা মেনেই বেলুড় মঠে সম্পন্ন হল কুমারী পুজো
Next articleঅভিযুক্তকে জেরা করার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু উল্টোডাঙা থানার সাব ইনস্পেক্টরের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here