Sunday, December 4, 2022
Homeঅনান্যRecipe Amsatto panir Tikka পনির আমসত্ত্বের টিক্কা।

Recipe Amsatto panir Tikka পনির আমসত্ত্বের টিক্কা।

Today Kolkata:- Recipe Amsatto panir Tikka পুজোর দিনগুলিতে অধিকাংশ লোকই বাইরে খেতে পছন্দ করেন। কিন্তু বাড়িতে যিনি নিরামিষ খেতে ভালবাসেন তাঁর জন্য নতুন কি রান্না করবেন ভাবছেন ? বানিয়ে ফেলুন আমসত্ত্ব দিয়ে পনিরের টিক্কা।

উপকরণ:- পনির – ২৫০ গ্রাম, লাল – হলুদ ক্যাপসিকাম ১টি করে, আদা – রসুন বাটা ২৫ গ্রাম, টকদই ২০০ গ্রাম, নুন – গোলমরিচ গুঁড়ো স্বাদমতো, লেবুর রস ১ চা চামচ, হলুদ গুঁড়ো অল্প, শুকনো খোলায় টেলে নেওয়া বেসন ৩০ গ্রাম, সর্ষের তেল ২০ মিলি, লাল লঙ্কা গুঁড়ো, কাঁচালঙ্কা কুচি ৫০ গ্রাম, আমসত্ত্ব ৫০ গ্রাম।

প্রণালী:- একটা বাটিতে দই, বেসন, সর্ষের তেল, নুন, লেবুর রস, হলুদ গুঁড়ো, লাল লঙ্কার গুঁড়ো আর আদা রসুন বাটা মিশিয়ে ব্যাটার তৈরি করুন। এখন পনির বড়ো চৌকো আকারে কাটুন। মাঝখানটা একটু চিরে নিতে হবে। পনিরের মাঝে পাতলা আমসত্ত্ব দিন। এতে লঙ্কা কুচি, অল্প নুন ও গোলমরিচ গুঁড়ো দিন। বেলপেপার ও চৌকো করে কেটে নিন। পনির আর বেলপেপার তৈরি ব্যাটারের মধ্যে এক ঘণ্টা ডুবিয়ে রাখতে হবে। সবশেষে গ্রিল করলেই রেডি পনির আমসত্ত্বের টিক্কা।

Recipe Amsatto panir Tikka পনির আমসত্ত্বের টিক্কা।

MORE NEWS – কাঁচা লঙ্কার আচার।

আচার খেতে কে না পছন্দ করেন! কিন্তু কখনো কাঁচা লঙ্কার আচার খেয়ে দেখেছেন? যাঁরা ঝাল খেতে পছন্দ করেন তাঁদের জন্য রইল কাঁচা লঙ্কার আচারের রেসিপি।

উপকরণ: – কাঁচা লঙ্কাঃ ১ কাপ (আধখানা করে ভাঙা), কাগজি লেবুঃ ১ টা, ভিনিগারঃ ২ হাতা, রাই সর্ষেঃ ২-৩ হাতা, মেথিঃ ১-২ হাতা, হলুদগুঁড়োঃ ১/২ চামচ, নুনঃ স্বাদ অনুযায়ী, সর্ষের তেলঃ ১/২ কাপ। CONTINUE READING

MORE NEWS – রোগীর পেট কেটে উদ্ধার ৬৩টি চামচ, তাজ্জব চিকিৎসকরা।

অপারেশন করে রোগীর পেট থেকে বের হল চামচ। তাও আবার দু একটি নয়। গুনে গুনে ৬৩টি চামচ। রীতিমতো চোখ ছানাবড়া করা এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মুজফ্ফরনগরে। জানা যায়, কয়েকদিন ধরেই অসহ্য পেটে যন্ত্রণায় ছটফট করছিলেন এক ব্যক্তি। ওষুধ খেলে ব্যথা সাময়িক কমে তারপর ফের একই অবস্থা। অবশেষে চিকিৎসকের দ্বারস্থ হন। রোগীর পরিস্থিতি দেখে চিকিৎসক তাঁর পেটের এক্সরে করানোর পরামর্শ দেন। এক্সরে রিপোর্টে দেখা যায়, পেটের ভিতরে জড়ো পদার্থের মতো কিছু রয়েছে। CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

- Advertisment -

Recent Comments