Tuesday, January 25, 2022
Homeপশ্চিমবঙ্গSSC গ্রুপ ডি নিয়োগ মামলায় CBI তদন্তের নির্দেশ খারিজ কলকাতা হাইকোর্টের

SSC গ্রুপ ডি নিয়োগ মামলায় CBI তদন্তের নির্দেশ খারিজ কলকাতা হাইকোর্টের

এসএসসি গ্রুপ ডি নিয়োগে গরমিল মামলায় সিবিআই তদন্তের নির্দেশ খারিজ হয়ে গেল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে। জানানো হয়েছে, হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির নেতৃত্বাধীন ৪ সদস্যের সিট গঠন করে তদন্ত করা হবে। দু’মাসের মধ্যে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিতে হবে সিটকে।

SSC গ্রুপ ডি নিয়োগ মামলায় CBI তদন্তের নির্দেশ খারিজ কলকাতা হাইকোর্টের

Read More-এবার ভারতীয় বাজারে ২০২২ সালে লঞ্চ হতে চলেছে আকর্ষনীয় বাইক Royal Enfield Scram 411

এই মামলায় সিবিআই তদন্তের উপর দু’সপ্তাহের অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিল বিচারপতি হরিশ ট্যান্ডন এবং বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ। নিয়োগে গরমিল সংক্রান্ত সমস্ত নথি জমা করার নির্দেশও দেওয়া হয়। সেই মামলার শুনানি ছিল ডিভিশন বেঞ্চে। শুনানি চলাকলীন রাজ্যের আর্জিই কার্যত মেনে নিল আদালত।
ডিভিশন বেঞ্চের তরফে বলা হয়েছে, অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জিতকুমার বাগের নেতৃত্বে বিশেষ তদন্তকারী দল গঠন করা হবে। সেই দলে থাকবেন এসএসসির প্রতিনিধি আশুতোষ ঘোষ, মধ্যশিক্ষা পর্ষদের প্রতিনিধি পারমিতা রায় এবং হাইকোর্টের আইনজীবী অরুনাভ বন্দ্যোপাধ্যায়। রিপোর্ট পাওয়ার পরই চূড়ান্ত রায় দেবে আদালত। এদিকে, সিবিআই তদন্ত খারিজ করার স্বপক্ষে ডিভিশন বেঞ্চের যুক্তি, সাধারণত রাজ্য সরকার যেসব মামলায় হাত গুটিয়ে বসে থাকে, সেসব ক্ষেত্রেই সিবিআই তদন্তের দরকার থাকে। কিন্তু এক্ষেত্রে রাজ্য সরকার তত্‍পর, তাই সিবিআই তদন্তের দরকার নেই। এই মামলার তদন্তের ব্যয়ভার বহন করবে রাজ্য সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments