Teacher’s Day 2021: দেশের সকল শিক্ষকদের টুইটারে শুভেচ্ছা বার্তা মোদী-শাহ-কোবিন্দের

0

এবার ৫ সেপ্টেম্বরের সকালে টুইটার ট্রেন্ডে শীর্ষ তালিকায় উঠে এল #Teachersday। এদিকে দেশের সকল শিক্ষকদের ইতিমধ্যেই শিক্ষক দিবসের শুভেচ্ছা জানাতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

Teacher’s Day 2021: দেশের সকল শিক্ষকদের টুইটারে শুভেচ্ছা বার্তা মোদী-শাহ-কোবিন্দের

Read More-Tokyo Paralympics: ব্যাডমিন্টনে কৃষ্ণ নাগারের সৌজন্যে পঞ্চম সোনা জয় ভারতের

টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন,

আজ শিক্ষক দিবসের দিন আমি সমস্ত শিক্ষকদের শুভেচ্ছা জানাচ্ছি। তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করতে সর্বদা তাঁরা গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। কোভিড পরিস্থিতিতেই যেভাবে এ দেশের শিক্ষকরা পড়ুয়াদের বিদ্যাশিক্ষা নিশ্চিত করেছেন তা সত্যিই প্রশংসনীয়।

এদিকে এবার শিক্ষক দিবসকে অন্যমাত্রা দিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘শিক্ষা পরব’ করবেন বলে আগেই জানিয়েছেন। চলবে ৭ থেকে ১৭ ই সেপ্টেম্বর পর্যন্ত।

Read More-১১০০ কোটি টাকা দূর্নীতি, কোচবিহার সীমান্তে আটক ঢাকার পুলিশ আধিকারিক

শুভেচ্ছা বার্তা নাড্ডার

এদিকে ইতিমধ্যেই দেশবাসীকে শিক্ষক দিবসের শুভেচ্ছা জানাতে দেখা গিয়েছে রাজনৈতিক দলের পাশাপাশি একাধিক রাজনৈতিক নেতাদেরও। এদিন টুইটরে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা লেখেন, “মহান দার্শনিক এবং বিশিষ্ট শিক্ষাবিদ, ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি, ভারতরত্ন ডঃ সর্বপল্লী রাধাকৃষ্ণন জী-র জন্মবার্ষিকীতে সকল শিক্ষক এবং দেশবাসীকে আন্তরিক অভিনন্দন। নৈতিক মূল্যবোধের উপর ভিত্তি করে আপনার শিক্ষা সবসময় মানুষকে অনুপ্রাণিত করতে থাকবে।”

Read More-এবার থেকে ফেরিঘাটেও মেট্রোর প্রযুক্তি, চালু হচ্ছে স্মার্টকার্ড আর টোকেন

শুভেচ্ছা স্বরাষ্ট্র মন্ত্রীর

টুইট করতে দেখা যায় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকেও। টুইটারে তিনি লেখেন, “মহান দার্শনিক এবং চমত্‍কার শিক্ষক, ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ডাঃ সর্বপল্লী রাধাকৃষ্ণন জী-র জন্মবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানাচ্ছি। শিক্ষক দিবসে, আমি আমাদের দেশের সকল শিক্ষকদের সেলাম জানাই। যে সমস্ত মানুষ শিক্ষার আলো দিয়ে শিক্ষার্থীদের জীবনকে সমৃদ্ধ করে জাতি গঠনে অসাধারণ অবদান রেখেছেন সম্মান জানাই।”

Read More-দেহরক্ষী মৃত্যু মামলায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তলব সিআইডির

টুইট রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের

শিক্ষক দিবসের শুভেচ্ছা জানাতে দেখা যায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকেও। পাশাপাশি দেশ গঠনের জন্য শিক্ষকদের একাধিক পরামর্শ দিয়ে টুইটারে তিনি লেখেন, “শিক্ষকদের দায়িত্ব তাদের ছাত্রদের মধ্যে পড়াশোনার প্রতি আগ্রহ জাগানো। সংবেদনশীল শিক্ষকরা তাদের আচরণ এবং শিক্ষাদানের মাধ্যমে শিক্ষার্থীদের ভবিষ্যত্‍ গঠন করতে পারেন। আমাদের শিক্ষাব্যবস্থা এমন হওয়া উচিত যাতে শিক্ষার্থীদের সাংবিধানিক মূল্যবোধ এবং নাগরিকদের মৌলিক কর্তব্যের প্রতি আনুগত্য জাগিয়ে তুলতে হবে, দেশের প্রতি ভালোবাসার অনুভূতি জোরদার করতে হবে এবং পরিবর্তিত বৈশ্বিক পরিস্থিতিতে তাদের ভূমিকা সম্পর্কে সচেতন করতে হবে।”

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here