Tokyo Paralympics: ব্যাডমিন্টনে কৃষ্ণ নাগারের সৌজন্যে পঞ্চম সোনা জয় ভারতের

0

দিনের শুরুতেই SL4 বিভাগে ব্যাডমিন্টনে স্বর্ণপদক হাতছাড়া হয়েছে ভারতের। তবে সেই হতাশা দূর করে ব্যাডমিন্টনেরই SH6 বিভাগে সোনা জেতার সুযোগ ছিল কৃষ্ণ নাগারের সামনে। ২২ বছরের ভারতীয় শাটলার একদমই হতাশ করেননি। ভারতের হয়ে পঞ্চম সোনা ও ১৯তম পদক জেতেন কৃষ্ণ।

Tokyo Paralympics: ব্যাডমিন্টনে কৃষ্ণ নাগারের সৌজন্যে পঞ্চম সোনা জয় ভারতের

Read More-১১০০ কোটি টাকা দূর্নীতি, কোচবিহার সীমান্তে আটক ঢাকার পুলিশ আধিকারিক

হংকংয়ের প্রতিপক্ষ চু মান কাইয়ের বিরুদ্ধে এর আগের তিন সাক্ষাৎ-এ দুটি ম্যাচ জিতেছিলেন নিজের বিভাগে বিশ্বের দুই নম্বর শাটলার নাগার। এদিন ম্যাচের শুরুতেই কিন্তু কড়া টক্করের আভাস মেলে। প্রথম গেমে চু পিছিয়ে গিয়ে ১৬-১২ তে এগিয়ে যান হংকংয়ের শাটলার। তবে নাগাড়ে সাত পয়েন্ট জিতে ২১-১৭ তে প্রথম গেম নিজের নামে করেন নাগার।

Read More-করোনা পরিস্থিতিতে নির্বাচন, প্রচারে রোড শো’য়ে নিষেধাজ্ঞা জারি কমিশনের

দ্বিতীয় গেমে একই ছবি বজায় থাকে। দুই শাটলারই শুরুর দিকে একাধিক সময় এগিয়ে গেলেও বড় লিড নিতে ব্যর্থ হচ্ছিলেন। তবে দ্বিতীয় সেটেও ভারতীয় শাটলারের থেকে চার পয়েন্টের লিড কায়েম করতে সক্ষম হন চু। এবার অবশ্য নাগার কামব্যাক করতে পারেননি। ১৬-২১ ব্যবধানে দ্বিতীয় গেম খোয়াতে হয় তাঁকে। গেমে বেশ কিছু ভুল শট খেলেন বাঁ-হাতি ব্যাডমিন্টন তারকা।

Read more-সোমবার থেকে আবহাওয়ায় ব্যাপক রদবদল, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

তৃতীয় সেটে এক সময় নাগার ৭-২ এগিয়ে গেলেও ম্যাচের ধারা বজায় রেখে কামব্যাক করে স্কোর ৭-৬ করে ফেলেন চু। তৃতীয় গেমেও ভারতীয় শাটলারের ভুলের সুযোগ নিয়ে ম্যাচে সমতা ফেরান হংকংয়ের প্রতিপক্ষ। তবে অবশেষে ২১-১৭ ব্যবধানে গেম ও ভারতের হয়ে পঞ্চম স্বর্ণপদক জিতে নেন নাগার।

Read More-Tokyo Paralympics: ইতিহাস গড়ে ব্যাডমিন্টনে রুপো পেলেন নয়ডার DM সুহাস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here