Weather: রাজ্যে হু হু করে প্রবেশ করছে উত্তুরে হাওয়া, জাঁকিয়ে শীত পড়ার পূর্বাভাস

1

কেটেছে নিম্নচাপের ভ্রুকুটি। ভারতের উত্তর ও উত্তর-পশ্চিম প্রান্তেও দাপাচ্ছে ঠান্ডা। ফলে অবাধে বঙ্গে প্রবেশ করছে উত্তুরে হাওয়া। যার জের ইতিমধ্যেই পড়তে শুরু করেছে। কমছে রাতের তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, পৌষ শুরুতেই রাজ্যে জাঁকিয়ে শীত পড়বে। আর এতেই মুখে হাসি ফুটেছে শীতপ্রেমীদের।

 

১১ ডিসেম্বর থেকে বঙ্গে রাতের উষ্ণতা কমবে বলে আগেই জানিয়েছিল হাওয়া অফিস। আজ রবিবার, কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াল, স্বাভাবিকের ১ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার সর্বাধিক ৯৩ শতাংশ। তবে, কলকাতা ও সংলগ্ন এলাকায় আগামী ২৪ ঘন্টায় আকাশ আংশিক মেঘলা ও সকালে কুয়াশা থাকবে।

আলিপুর আবহাওয়া দফতরের খবর, আগামিকাল অর্থাত্‍ সোমবার থেকেই শহে রাতের তাপমাত্রা আরও তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। ফলে ঠান্ডার আমেজ গাঢ় হবে। সোমবার উত্তর পশ্চিম ভারতে একটি পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করবে। যার জেরে জম্মু- কাশ্মীর, হিমাচল প্রদেশের মতো রাজ্যগুলিতে তুষারপাতের কথা। এই পশ্চিমী ঝঞ্ঝার আংশিক প্রভাবে এ রাজ্যেও পড়বে। আবহবিদদের পূর্বাভাস অনুযায়ী, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কেটে গেলেই রাজ্যে জাঁকিয়ে শীত পড়ার অনুকূল পরিবেশ তৈরি হবে।

আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের সর্বত্র শুকনো আবহাওয়া ও শীতের আমেজ বজায় থাকবে। দাপট থাকবে কুয়াশারও।

Previous article‘ভারতে বৈধতা পাচ্ছে বিটকয়েন’ স্বল্পক্ষণের জন্য হ্যাক মোদীর টুইটার অ্যাকাউন্ট
Next articleIOCL Apprentice Recruitment 2021-ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডে মেগা রিক্রুটমেন্ট, আজই আবেদন করুন..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here