Weather Update: অবশেষে বিদায় নিতে চলেছে বর্ষা, পুজোয় কেমন থাকবে আকাশ?

0

টানা বৃষ্টির জেরে গোটা দেশের অবস্থা নাজেহাল। চিন্তার ভাঁজ পশ্চিমবঙ্গ এবং ওড়িশা বাসিদের। এখনও রয়েছে নিম্নচাপ-ঘূর্ণবর্তের চোখ রাঙ্গানি। শহর কলকাতায় বিভিন্ন এলাকায় জমা রয়েছে জল। দু দিন ছাড়া ছাড়ায় বৃষ্টির জেরে ভাসছে বিভিন্ন শহর। আর সবচেয়ে বড় চিন্তা সামনেই বাঙালির সবচেয়ে বড় উত্‍সব দুর্গাপূজা। আর সেই পুজাও যদি জলে জলে এইভাবে কাটে তাহলে সমস্যায় গোটা বাঙালি জাতি।

Weather Update: অবশেষে বিদায় নিতে চলেছে বর্ষা, পুজোয় কেমন থাকবে আকাশ?

Read more-Weather Update: অবশেষে বিদায় নিতে চলেছে বর্ষা, পুজোয় কেমন থাকবে আকাশ?

তবে সুখবর দিল হাওয়া অফিস। জানিয়ে দিল এবার বিদায় নিতে চলেছে বর্ষা। দেশের মানুষ দেখবে ঝকঝকে আকাশ। হাওয়া অফিসের তথ্য অনুযায়ী ১৭ সেপ্টেম্বর থেকে উত্তর-পশ্চিম ভারত থেকে ফেরার পথে থাকে বর্ষা। কিন্তু এই বছর নিম্নচাপের ফলে এতদিন বৃষ্টি হচ্ছে গোটা দেশ জুড়ে। তবে বৃষ্টির পরিমাণ স্বাভাবিক আছে বলেই জানিয়েছে আবহাওয়া অফিস। গোটা বর্ষা জুড়ে ৯৯ শতাংশ বৃষ্টি হয়েছে। আর বৃষ্টির পরিমাণ ৯৪ থেকে ১০৪ শতাংশ থাকলে সেটি স্বাভাবিক বৃষ্টি বলেই ধরা হয়। আসলে এই বছর বর্ষার জেরে বৃষ্টির পরিমাণ বেশি হয়নি। নিম্নচাপের জেরে সেপ্টেম্বর মাসেই সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে।

Read more-ভবানীপুরের খালসা হাই স্কুলের ভোটকেন্দ্রে চরম উত্তেজনা, ভুয়ো ভোটার, রিগিংয়ের অভিযোগ

অবশেষে বিদায় নেবে বৃষ্টি, আকাশ হবে পরিস্কার। অক্টোবর মাসের প্রথম সপ্তাহ থেকেই বিদায় নিতে চলেছে বৃষ্টি। জানিয়েছে আবহাওয়া অফিস। অর্থাত্‍ আশা করা যায় পুজোয় বৃষ্টিতে ভাসবে না বাংলা। পুজোর এক সপ্তাহ আগে থেকেই বাংলা থেকে বিদায় নিচ্ছে বর্ষা। কাটতে চলেছে আশঙ্কার মেঘ।

Previous articleকয়লা কাণ্ডে খারিজ ভার্চুয়াল হাজিরা, সশরীরে রুজিরাকে হাজিরার নির্দেশ দিল্লির আদালতের
Next articleIPL2021: আজ লড়াইয়ে মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ ও চেন্নাই সুপার কিংস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here