Weather Update: আজও উত্তরবঙ্গে ভারী বৃষ্টি, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস

0

আজও (সোমবার) বৃষ্টি থেকে রেহাই পাচ্ছে না উত্তরবঙ্গ। সপ্তাহের প্রথম কর্মদিবসে উত্তরবঙ্গের অতি ভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টিপাত হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় কিছুটা কমতে পারে বৃষ্টির পরিমাণ। মঙ্গলবার বিক্ষিপ্তভাবে ভারী বৃৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে উত্তরবঙ্গে। সেইসঙ্গে সোমবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি বৃৃষ্টির সম্ভাবনা আছে।ধসের আশঙ্কা পাহাড়ে। বাড়বে নদীর জল স্তর। নিচু এলাকা প্লাবনের আশঙ্কা। দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, পূর্ব বিহার এবং সংলগ্ন এলাকায় একটি নিম্নচাপ বলয় অবস্থান করছে। যা আগামী ৪৮ ঘণ্টায় পূর্ব এবং উত্তর-পূর্ব দিকে সরে গিয়ে আরও দুর্বল হয়ে পড়তে পারে। সেইসঙ্গে ওই নিম্নচাপ বলয় থেকেই একটি ঘূর্ণাবর্ত বিস্তৃত হয়েছে। যা উত্তর ওড়িশার প্রত্যন্ত এলাকা পর্যন্ত গিয়েছে। তার প্রভাবেই আগামী ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে হিমালয়ের পাদদেশীয় এলাকাগুলিতে অতি ভারী থেকে অত্যধিক ভারী বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। কোচবিহার, দুই দিনাজপুর, মালদহে ভারী বৃষ্টিপাত হতে পারে। তার জেরে পার্বত্য এলাকাগুলোতে ধসের আশঙ্কা রয়েছে। সেইসঙ্গে নদীগুলির জলস্তর বাড়তে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টির তীব্রতা কিছুটা হ্রাস পাওয়ার সম্ভাবনা আছে। সেইসময় উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

উত্তরবঙ্গের মতো তুলনায় দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কম হবে। তবে আজ (সোমবার) গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি বর্ষণ হতে পারে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে তেমন বৃষ্টির পূর্বাভাস নেই। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বা মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বরং তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তিও।

 

Previous articleমাদককাণ্ডে এনসিবির হাতে গ্রেফতার শাহরুখ পুত্র আরিয়ান খান-সহ ৩ জন
Next articleLakhimpur Kheri: আটক কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা, অগ্নিগর্ভ লখিমপুরে আজ তৃণমূলের প্রতিনিধি দল!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here