Weather Update: প্রবল বৃষ্টির সতর্কতা, ভারী বৃষ্টিতে ভাসতে পারে উত্তরবঙ্গের একাধিক জেলা

0

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দু-এক পশলা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বুধবার থেকে টানা বৃষ্টিতে কিছুটা হলেও ছেদ পড়েছে। নিম্নচাপ কিছুটা দুর্বলও হয়েছে। কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

Weather Update: প্রবল বৃষ্টির সতর্কতা, ভারী বৃষ্টিতে ভাসতে পারে উত্তরবঙ্গের একাধিক জেলা

Read more-হোটেলে পুলিশি জুলুমে ব্যবসায়ীর মৃত্যু, পুলিশ আধিকারিকদের চরম হুঁশিয়ারি যোগীর

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, মালদহ ও দুই দিনাজপুরে ভারী বৃষ্টির সতর্কতা জারি কার হয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টি বাড়লেও আপাপত স্বস্তি দক্ষিণে। তবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় আজ সামান্য বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ঝাড়খণ্ড ও বিহারের উপরে থাকা নিম্নচাপ শক্তি হারিয়েছে। শক্তি হারিয়ে সেই নিম্নচাপ ঘূর্ণাবর্তে পরিণত হবে। তারই জেরে শনি ও রবিবার উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির দাপট থাকবে বেশি।

তবে রবিবার বিকেলের পর থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কমতে শুরু করবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ একাধিক এলাকায় ফি বর্ষায় পাহাড়ি-ধস উদ্বেগ বাড়ায়। এবারও একাধিকবার পাহাড়ি রাস্তায় ধস নেমে বিপত্তি তৈরি হয়েছে। আবহাওয়া দফতরের সতর্কতা পেয়ে ইতিমধ্যেই ধস মোকালিবায় যাবতীয় প্রস্তুতি রেখেছে স্থানীয় প্রশাসন।

এদিকে, আলিপুর আবহাওয়া দফতর সূত্রে আরও জানা গিয়েছে ঘূর্ণাবর্তের জেরে আগামী রবিবার কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে তার আগে দক্ষিণবঙ্গের বীরভূম ও মুর্শিদাবাদেও শনিবার ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। করোনাকালে এবারের বর্ষায় দক্ষিণবঙ্গের একাধিক জেলায় সমস্যা বেড়েছে।

 

Previous articleWB By-Election: বিকেল পাঁচটা পর্যন্ত ভবানীপুরে ভোট ৫৩.৩২ শতাংশ
Next articleআজ থেকে বদলে গেল চেকবই, পেনশন, EMI, অটো ডেবিটের বেশ কিছু নিয়ম! জেনে নিন একনজরে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here