Thursday, January 27, 2022
Homeতথ্য প্রযুক্তিWhatsApp নিয়ে আসছে নতুন ফিচার মেসেজ রিঅ্যাকশান, জেনে নিন বিস্তারিত

WhatsApp নিয়ে আসছে নতুন ফিচার মেসেজ রিঅ্যাকশান, জেনে নিন বিস্তারিত

WhatsApp খুব সম্প্রতি নিয়ে আসছে তার নতুন ফিচার। নতুন এই ফিচারের নাম মেসেজ রিঅ্যাকশান। এই রিঅ্যাকশন আইকনের মাধ্যমে এবার থেকে ইউজাররা সহজেই তাদের পরিচিত জনের পাঠানো মেসেজগুলিতে রিঅ্যাকশন দিতে পারবেন। এটি বর্তমানে ইন্সটাগ্রামের সরাসরি বার্তা(Direct Message) এর অনুরূপ হিসাবে সামনে আসছে।

WABetaInfo তরফ থেকে প্রকাশিত রিপোর্ট অনুসারে নতুন এই মেসেজ রিঅ্যাকশন ফিচার খুব সম্প্রতি সামনে নিয়ে আসতে চলেছে WhatsApp, এটি এখনও পরীক্ষা নিরীক্ষার পর্যায়ে রয়েছে। বিটা ব্যবহারকারীদের জন্য এখনও এই ফিচার উপলব্ধ নাও হতে পারে। তবে অদূর ভবিষ্যতে এই ফিচার সামনে আসতে চলছে।

রিপোর্টে আরও বলা হয়েছে মেসেজ রিঅ্যাকশন ছাড়াও প্রতিটি মেসেজের জন্য প্রতিক্রিয়া দেখার জন্য নতুন একটি রিঅ্যাকশন ইনফো ট্যাবও যুক্ত হতে চলেছে। যার মাধ্যমে ইউজাররা তাদের বার্তার প্রতিক্রিয়া সহজেই দেখতে পাবেন। একটি স্ক্রিনশট শেয়ার করা হয়েছে যাতে দেখানো হয়েছে সকল প্রতিক্রিয়া একটি ট্যাবেই তালিকাভুক্ত থাকবে। যখন অন্যান্য ইমোজি প্রতিক্রিয়াগুলির নিজস্ব আলাদা ট্যাব থাকবে। প্রতিবেদনে যোগ করা হয়েছে যে ব্যবহারকারীরা শুধুমাত্র একবার একটি বার্তায় প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবেন এবং প্রতিক্রিয়াগুলি ছয়টি ইমোজিতে সীমাবদ্ধ থাকবে।

যদিও বৈশিষ্ট্যটি আপাতত iOS ইউজারদের জন্য এই মুহূর্তে সামনে আনা হচ্ছে তবে আগামীদিনে এটি Android ইউজারদের জন্যও সামনে আনা হবে। হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম, মেসেঞ্জারের সঙ্গে ক্রস প্লাটফর্ম ইন্টিগ্রেশনের প্রক্রিয়াও চালু করতে চলেছে। এটি WhatsApp ব্যবহারকারীদের এই অ্যাপগুলিতে আলাদা অ্যাকাউন্ট তৈরি না করেই Instagram ব্যবহারকারী এবং Facebook মেসেঞ্জার ব্যবহারকারীদের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে দেবে।

ফেসবুক মেসেঞ্জার এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা ইতিমধ্যে একে অপরের সাথে চ্যাট করতে পারেন। WhatsApp-কে এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত করার জন্য, উভয় প্ল্যাটফর্মকে প্রথমে এন্ড-টু-এন্ড এনক্রিপশন পদ্ধতি ব্যবহার করতে হবে যা দীর্ঘদিন ধরে একটি প্রধান WhatsApp বৈশিষ্ট্য।

WhatsApp এই মাসের শুরুতে উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য একটি ডেডিকেটেড অ্যাপ চালু করেছে। যদিও অ্যাপটি, যা Microsoft স্টোরে পাওয়া যায়, এটির লক্ষ্য হল WhatsApp ওয়েবের চেয়ে বেশি বৈশিষ্ট্য সমৃদ্ধ, ভিডিও এবং ভয়েস কলিংয়ের মতো ক্ষমতা প্রদান করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments